খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  খুলনায় মাদক মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত
  দুর্গাপূজার ছুটি একদিন বাড়িয়ে আজই প্রজ্ঞাপন জারি : মাহফুজ আলম
  সাবেক সচিব আমিনুল ও নজিবুর রহমান ৩ দিনের রিমান্ডে
খানজাহান আলী থানা বিএনপির আলোচনা সভায় মঞ্জু

‘বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী দাদু ভাই জনকল্যাণে নিজেকে বিসর্জন দিয়েছেন’

নিজস্ব প্রতিবেদক

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী দাদু ভাই জনকল্যাণে নিজেকে বিসর্জন দিয়েছেন। পদ্মার এপারে একমাত্র দাদু ভাই যিনি অর্ধশতাব্দি খুলনার রাজনৈতিক অঙ্গনে একজন জনদরদী সমাজকর্মী হিসেবে মানুষের শ্রদ্ধা ও ভালোবাসা পেয়েছেন। নিরহংকার সাদামাটা মনের মানুষ দুদু ভাইয়ের পদ মর্যাদার প্রতি কোন লোভ-আগ্রহ কোনটাই ছিলো না। আজন্ম সংগ্রামী মানুষ সম্প্রসারণ ও আগ্রাসন বিরোধী দাদু ভাই মজলুম মাওলানা আব্দুল হামিদ খান ভাষানীর ঐতিহাসিক লংমার্চ থেকে শুরু করে জাতির সকল সংকট ও সংগ্রামে জনতার কাতারে ছিলেন। কৃষক শ্রমিক মেহনতি মানুষের কল্যাণে কাজ করেছেন।

শনিবার বিকালে খানজাহান আলী থানা বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু এ কথা বলেন।

সভায় বক্তারা বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, দেশের জনগনের বিশ্বস্থ রাজনৈতিক দল বিএনপিকেই জনগনের ভোটের অধিকার ফিরিয়ে আনা ও সুশাসনের জন্য সংগ্রাম করতে হবে। দীর্ঘ ১২ বছর একদল ও এক ব্যক্তির শাসন দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। জননিরাপত্তা নেই, সর্বত্র চলছে লুটপাট। জুলুম ও নারী শিশু নির্যাতন, সীমাহীন দূর্নীতি ও অপশাসনে জনগণ অধিকার বঞ্চিত। দ্রব্যমূল্য উর্দ্ধগতি কর্মহীন মানুষের সংখ্যা বৃদ্ধি পাটশিল্প বন্ধ দেশ অনিশ্চয়তার পথে দেশকে বাঁচাতে হলে বর্তমান ব্যর্থ সরকারকে হটিয়ে জনগনের সরকার প্রতিষ্ঠার লড়াই বিএনপি নেতাকর্মীদের নতুন করে শপথ নিতে হবে।

নেতৃবৃন্দ বলেন, দেশের সকল রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ধ্বংস করে রাষ্ট্র যন্ত্রকে অবৈধ ব্যবহার করে বিরোধীদল দমন সাংবাদিক নিপীড়ন, শ্রমিক আন্দোলন দমনে সরকারের স্বৈরাচারী পদক্ষেপের তীব্র সমালোচনা করে অবিলম্বে একটি অর্থবহ নির্বাচনের মাধ্যমে জনগনের সরার প্রতিষ্ঠার দাবী জানান।
আরোচনা সভা শেষে জননেতা এম নুরুল ইসলাম দাদু ভাইয়ের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। খানজাহান আলী থানা বিএনপির সভাপতি মীর কায়সেদ আলীর সভাপতিত্বে দোয়া অনুষ্ঠিত হয়। সভায় প্রধান বক্তা ছিলেন সাবেক মেয়র ও নগর বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান।

সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন শেখ ইকবাল হোসেন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, সিরাজুল হক নান্নু, মেহেদী হাসান দীপু, অধ্যাপক ওহেদুজ্জামান, আবু সাইদ আব্বাস, এনামুল হাসান ডায়মন্ড, রফিকুল ইসলাম শুকুর, আলমগীর হোসেন, মুরাদ হোসেন, আজমল হোসেন, আজম, আশরাফ ঢালী, মিজানুর রহমান, এমদাদ হোসেন, শাহাজাহান মীর, হাদীউজ্জামান, আরিফুর রহমান মন্টু, আতাউর মোড়ল, জামাল হোসেন, মুন্সি আঃ রব, গুলজার হোসেন, খয়বর আলী, আনোয়ার হোসেন, নাসির উদ্দিন, নজরুল ইসলাম, মোল্লা সোহরাব হোসেন, দিদারুল ইসলাম লাভলু, হেলাল শরীফ, সোলাইমান হোসেন, শাহাদাৎ হোসেন সাজু, মোঃ মাসুম, এনামুল শামীম, রফিকুল ইসলাম জুয়েল, সুজা, বেল্লাল হোসেন, আল আমিন, শহিদুল ইসলাম শাহিন, চমন আক্তার, কামরুল ইসলাম, মামুন হোসেন, পলাশ মোল্লা প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন মোল্লা সোহাগ হোসেন। এদিকে খানাজাহান আলী থানার প্রবীণ বিএনপি নেতা অসুস্থ মুক্তার শেখ ও আনসার চৌধুরীর বাসায় দেখতে যান মহানগর বিএনপির নেতৃবৃন্দ। সূত্র : প্রেস বিজ্ঞপ্তি।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!