খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  জিম্বাবুয়েকে ৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ
  হজ ভিসা ইস্যুর মেয়াদ ১১ মে পর্যন্ত বৃদ্ধি সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের : হাব
  টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে কাভার্ডভ্যান-ট্রা‌ক সংঘ‌র্ষে চালক নিহত

দেশের উন্নয়নে স্ব-প্রণোদিত হয়ে উপযুক্ত ব্যক্তিদের কর দেওয়া অপরিহার্য : এনবিআর চেয়ারম্যান

গেজেট ডেস্ক

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম বলেন, দেশের উন্নয়নে স্ব-প্রণোদিত হয়ে উপযুক্ত ব্যক্তিদের কর দেওয়া অপরিহার্য। বর্তমান সরকার কর ব্যবস্থাকে আধুনিক, গতিশীল, যুগোপযোগী এবং করবান্ধব করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। কর্মকর্তাদের জবাবদিহিতা ও স্বচ্ছতার সাথে কাজ করতে হবে।

তিনি বলেন, কর আহরণে কর দপ্তরের কর্মকর্তা সক্রিয় রয়েছেন এবং আরও সচেষ্ট থাকতে হবে। কর এবং ভ্যাট আদায়ে জনগণ যাতে জুলুম ও অযথা হয়রানির শিকার না হয় সেদিকে কর্মকর্তাদের খেয়াল রাখতে হবে। ই-পেমেন্ট পদ্ধতি চালুর ফলে করদাতারা সহজে কর দিতে পারছেন।

কর ও ভ্যাট দপ্তরের প্রতি করদাতাদের আস্থা বৃদ্ধি পেয়েছে এবং আগের তুলনায় কর প্রদানে মানুষের আগ্রহও বৃদ্ধি পেয়েছে। আয়কর ও ভ্যাট বিভাগের কর্মকর্তাদের সাথে রাজস্ব পর্যালোচনা সভা আজ শনিবার বিকালে খুলনা কর অঞ্চলের সম্মেলনকক্ষে কর্মকর্তাদের সাথে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সভায় জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক ও ভ্যাট প্রশাসন) মোঃ সাইফুল ইসলাম, সদস্য (মূসক নিরীক্ষা ও গোয়েন্দা) ড. আব্দুল মান্নান শিকদার, সদস্য (শুল্ক নিরীক্ষা, আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য) খন্দকার মোঃ আমিনুর রহমান, উপসচিব ও চেয়ারম্যানের একান্ত সচিব মোহাম্মদ নায়িরুজ্জামান, খুলনা কাস্টমস এক্সাইজ ভ্যাট কমিশনারেটের কমিশনার মোঃ মোস্তবা আলী, খুলনা কর আপীল অঞ্চলের কর কমিশনার মোঃ রফিকুল ইসলাম, খুলনা ট্যাকসেস আপীল ও ট্রাইব্যুনাল দ্বৈত বেঞ্চের সদস্য অনিমেষ রায়, সদস্য মোহাঃ আবু তাহের চৌধুরীসহ খুলনার কর ও ভ্যাট কর্মকর্তা অংশ নেন। ধারণাপত্র উপস্থাপন করেন খুলনা কর অঞ্চলের কমিশনার প্রশান্ত কুমার রায়।

 

খুলনা গেজেট/এমবিএইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!