খুলনা, বাংলাদেশ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ১ মে, ২০২৪

Breaking News

  সারাদেশে নানা কর্মসূচিতে পালিত হচ্ছে মহান মে দিবস

মণিরামপুরে জলাবদ্ধতা নিরসনসহ খাস জমি উদ্ধারের দাবিতে স্মারকলিপি প্রদান

মণিরামপুর প্রতিনিধি

মণিরামপুরে বিল কাকুড়িয়া জলাবদ্ধতা নিরসনসহ প্রভাবশালীদের দখল থেকে সরকারি খাস জমি উদ্ধারের দাবিতে পৌর শহরে মানববন্ধন ও মিছিল শেষে স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার ৪ নভেম্বর দুপুরে ক্ষেত মজুর সমিতি উপজেলা শাখা ও বিল কাকুড়িয়ার কৃষক-ক্ষেতমজুরদের যৌথ উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়। পৌর শহরের উপজেলা পরিষদের সামনে যশোর-সাতক্ষীরা মহাসড়কে মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, প্রভাবশালীরা খাল-বিল দখল করে মাছের ঘের করায় বিল কাকুড়িয়ায় স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। যে কারণে দীর্ঘদিন যাবত উপজেলার ভোজগাতি, কাশিমনগন ও মণিরামপুর সদর ইউনিয়নের কৃষকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ চরম ভোগান্তির মধ্যে পড়েছেন। এমনকি স্থায়ী জলাবন্ধতার কারণে তিন ইউনিয়নের মানুষ তাদের বিলের জমির ফসল থেকে বঞ্চিত হচ্ছেন। কাকুড়িয়া বিলের পানি প্রবাহের জন্য সরকারী যে ক্যানেল (খাল) ছিল তা প্রভাবশালীরা দখল করে এখন মাছ চাষ করছেন। যে কারণে পানি প্রবাহ পথ বন্ধ হওয়ায় স্থায়ী জলাবন্ধতা সৃষ্টি হয়েছে। এতে প্রায় দেড় লক্ষ কৃষক ফসল উৎপাদন করতে পারছে না।

মানববন্ধনে বক্তব্য রাখেন কৃষক সমিতির যশোর জেলা শাখার সাধারন সম্পাদক মফিজুর রহমান নান্নু, ক্ষেতমজুর সমিতি মণিরামপুর উপজেলা শাখার সভাপতি কমরেড আব্দুল মজিদ, সাধারন সম্পাদক প্রভাষক মহিববুল্লাহ মুহিব, কোষাধ্যক্ষ কমরেড পরিতোষ চন্দ্র দাস প্রমুখ।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!