খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯২৭
  সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেপ্তার
  বগুড়ার শেরপুরে বজ্রপাতে ২ শিক্ষার্থীর মৃত্যু
  শ্রমবাজার ঘিরে সিন্ডিকেট চায় না বাংলাদেশ : প্রবাসী কল্যাণ উপদেষ্টা

বাগেরহাটে রথযাত্রায় হাজারো ভক্তদের ঢল

নিজস্ব প্রতিবরদক, বাগেরহাট

বাগেরহাট সদর উপজেলার লাউপালা গোপাল জিউর মন্দিরে দেশের রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৭ জুলাই) দুপুরে অনুষ্ঠিত রথ যাত্রায় কয়েক হাজার ভক্ত ও দর্শনার্থী অংশগ্রহন করেন। সনাতন ধর্মাবলম্বীরা অতিথের পাপ মোচন ও পূন্যলাভের আশায় তিনশ বছরের ঐতিহ্যবাহী এই রথ টানে অংশ নেন।

রথটান উদ্বোধন অণুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট-২ (কচুয়া-বাগেরহাট সদর) আসনের সংসদ সদস্য শেখ তন্ময়। বাগেরহাট রথযাত্রা উদযাপন পরিষদের সভাপতি চিত্ত রঞ্জন দামের সভাপতিত্বে এসময়, বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জমান ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দীনসহ ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

বাগেরহাট রথযাত্রা উদযাপন পরিষদের সভাপতি চিত্ত রঞ্জন দাম বলেন, ৩শ বছর ধরে এখানে রথটান হয়। বিভিন্ন এলাকা থেকে সনাতন ধর্মালম্বীরা আসেন এই রথটানে অংশগ্রহন করতে। অনেকে মনবাসনা পূরণের জন্য এখানে আসেন। রথযাত্রা উপলক্ষে প্রতিবছর মেলারও আয়োজন করা হয়। এবছর একমাস ব্যাপি মেলার আয়োজন করা হয়েছে। ভবিষ্যতেও নিয়মিত এই রথটান অনুষ্ঠিত হবে বলে জানান ধর্মীয় নেতা।

বাগেরহাট-২ (কচুয়া-বাগেরহাট সদর) আসনের সংসদ সদস্য শেখ তন্ময় বলেন, এখানে দেশের ২য় বৃহত্তম রথযাত্রা অনুষ্ঠিত হচ্ছে।এখানে ধর্মবর্ন নির্বিশেষে সব শ্রেনির মানুষের আগমন ঘটেছে। এতেই প্রমান করে বাংলাদেশ অসম্প্রাদায়িক এবং আওয়ামী লীগ জনপ্রিয় রাজনৈতিক দল। রথযাত্রা সুন্দরভাবে করতে যে ধরণের সহযোগিতা চায়, সেটা করার আশ্বাস দেন তরুন এই সংসদ সদস্য।

এদিকে লাউপালা ছাড়াও বাগেরহাট সদরের হরিসভা মন্দির, কচুয়া উপজেলার শিবপুর-শিববাড়ি মন্দির, ফকিরহাটের শীতলা মন্দিরসহ বিভিন্ন জায়গায় রথটানে অংশ নিয়েছেন সনাতন ধর্মালম্বীরা।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!