খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

বাগান থেকে নবজাতক উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের মোরেলগঞ্জে পশ্চিম সরালিয়া গ্রামে বাগান থেকে এক নবজাতক উদ্ধার করেছে স্থানীয়রা। শুক্রবার (৩০ অক্টোবর) সন্ধ্যার দিকে নবজাতকটি উদ্ধার করা হয়।

মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুফতি কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, সন্ধ্যার দিকে ওই গ্রামে আব্দুল হাকিম হাওলাদারের বাগানের পাশ দিয়ে যাওয়ার সময় কান্নার আওয়াজ শুনতে পান স্থানীয় বাসিন্দা শাহ আলম হাওলাদার। পরে তিনি বাগানের ভেতর থেকে কাঁথায় মোড়ানো অবস্থায় নবজাতকটি দেখতে পেয়ে কোলে তুলে নেন। রাত সাড়ে ৭টার দিকে ওই নবজাতককে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। নবজাতকটিকে অন্য প্রসূতি মায়েদের দুধ খাওয়ানো হয়েছে। সে এখন সুস্থ রয়েছেন। ধারণা করা হচ্ছে, নবজাতকটি সদ্য ভূমিষ্ট হয়েছে। তার ওজন তিন কেজি।

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. দেলোয়ার হোসেন বলেন, নবজাতকটির বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। এছাড়া নবজাতকটির অভিভাবকদের খুঁজে বের করার চেষ্টা চলছে। পাওয়া না গেলে আইন অনুযায়ী ইচ্ছুক ব্যক্তিদের দত্তক দেওয়া হবে।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!