খুলনা, বাংলাদেশ | ৩ কার্তিক, ১৪৩১ | ১৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  জুলাই-আগস্ট গণহত্যার তথ্য সংগ্রহে সরকারের গণবিজ্ঞপ্তি জারি
  গণফোরাম, এলডিপিসহ আরও কয়েকটি রাজনৈতিক দল ও জোটের সাথে প্রধান উপদেষ্টার সংলাপ বিকালে
  শিক্ষার্থী ইকরামুল হত্যা : কামাল আহমেদ মজুমদার ৩ দিনের রিমান্ডে

বন্ধকৃত পাটকল সরকারি উদ্যোগে চালুর দাবিতে জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও

নিজস্ব প্রতিবেদক

অবিলম্বে বন্ধকৃত ২৫ রাষ্ট্রায়ত্ব পাটকল রাষ্ট্রীয় মালিকানায় চালু, আধুনিকায়ন করা, অবসরপ্রাপ্ত ও কর্মরত সকল শ্রমিকদের বকেয়া পাওনা এককালীন পরিশোধ করাসহ ১৪ দফা দাবীতে পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের উদ্যোগে আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও কর্মসূচি পালিত হয়েছে। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। এরআগে, পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের শান্তিপূর্ণ গণমিছিল নগরীর ফেরীঘাট হতে ডাকবাংলো মোড়, পিকচার প্যালেস মোড়, শহীদ হাদিসপার্ক ও বাংলাদেশ ব্যাংকের সামনে দিয়ে ডিসি অফিসে পৌঁছায়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি জেলা প্রশাসকের অবর্তমানে উপ-পরিচালকের (স্থানীয় সরকার বিভাগ) নিকট প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, পাটকল রাষ্ট্রের সম্পত্তি। রাষ্ট্রের এই সম্পত্তির মালিক শ্রমিক তথা এদেশের জনগণ। পাটকল ও পাটশিল্পের ধ্বংসের পিছনে বিজেএমসি ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ভ্রান্তনীতি, লুটপাট, দুর্নীতিই দায়ী। অথচ দুর্নীতিবাজদের অন্যায়ের কোনো প্রতিকার না করে তার দায় সম্পূর্ণ শ্রমিকদের উপর চাপিয়ে দিয়ে মিলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।

স্মারকলিপিতে আরও বলা হয়, ৫ হাজার কোটি টাকার শ্রমিক বিদায় নয়, শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদ-এর প্রস্তাবনা অনুযায়ী বারোশ’ কোটি টাকা ব্যয় করে পাটকলগুলো আধুনিকায়ন করতে হবে, তদন্তপূর্বক সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিজেএমসি’র কর্মকর্তাদের দুর্নীতির বিচার করতে হবে, ২০১৩ সালের জুলাই হতে অবসর প্রাপ্ত শ্রমিকদের ক্ষতিপূরণসহ পাওনা এককালীন পরিশোধ করতে হবে ২০১৯ সালের ৬টি বিল ও ঈদুল আজহার বোনাস অবিলম্বে পরিশোধসহ ১৪ দফা দাবী বাস্তবায়ন করতে হবে।

ঘেরাও কর্মসূচি পালনকালে উপস্থিত ছিলেন, পরিষদের আহ্বায়ক এড. কুদরত-ই-খুদা, যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা আলহাজ্ব এড. আ ফ ম মহসিন, ডাঃ মনোজ দাশ, জনার্দন দত্ত নাণ্টু, মুনীর চৌধুরী সোহেল, ইকবাল কবীর জাহিদ, এইচ এম শাহাদাৎ, এড. মোঃ বাবুল হাওলাদার, সুতপা বেদজ্ঞ, মিজানুর রহমান বাবু, মোজাম্মেল হক খান, মোস্তফা খালিদ খসরু, আনিসুর রহমান মিঠু, মনিরুল হক বাচ্চু, এস এম চন্দন, মাহাবুবুর রহমান খোকন আব্দুল করিম, এড. নিত্যানন্দ ঢালী, প্রভাষক জয়ন্ত মুখার্জী, আফজাল হোসেন রাজু, রিয়াসাত আলী রিয়াজ, গাজী আফজাল হোসেন, কোহিনুর আক্তার কণা, অলিয়ার রহমান, মোঃ আলমগীর হোসেন লিটু, আনোয়ার হোসেন, শ্রমিকনেতা মোঃ নূরুল ইসলাম, মেহেদী হাসান বিল্লাল, মোঃ কামরুজ্জামান, সামশেদ আলম শমশের, জাকির হোসেন চুন্নু, কামরুল ইসলাম, আকরাম হোসেন, নজরুল ইসলাম মল্লিক, সনজিত মণ্ডল, আল আমিন শেখ, অনিক ইসলাম ও সোমনাথ দে প্রমুখ।

 

 

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!