খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  ড. শেখ আব্দুল রশিদকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগ
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯৮১
  ছয় মামলায় সাবের হোসেনের জামিন, কারামুক্তিতে বাধা নেই
  বাংলাদেশী ৫ জেলেকে ধরে নিয়ে গেছে আরকান আর্মি
পৃথক অভিযানে বিপুল পরিমাণ মাদক জব্দ

চৌগাছার মাকাপুর সীমান্ত মাদক পাচারের নিরাপদ রুট, দু’দিনে গ্রেপ্তার ১০

চৌগাছা প্রতিনিধি

যশোরের চৌগাছায় পৃথক চারটি অভিযানে ৯৯ বোতল ফেনসিডিল এবং ২ কেজি একশ’ গ্রাম গাঁজা জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় দশ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে জেল-হাজতে পাঠানো হয়েছে।

চৌগাছা থানার ডিউটি কর্মকর্তা সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাইদুল ইসলাম জানান, শুক্রবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় ও শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে থানার ওসি সাইফুল ইসলাম সবুজের নেতৃত্বে উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের মাকাপুর-সাঞ্চাডাঙ্গা সড়কে পৃথক দুটি, ফতেপুর বাজারে ও ফাঁশতলা মোড় বাজারে একটি অভিযান চালায় পুলিশ। এসব অভিযানে মোটরসাইকেলে মাদকবহনকালে মাদকসহ ব্যবসায়ীদের গ্রেপ্তার করে পুলিশ।

এএসআই সাইদুল ইসলাম জানান, শনিবার দুপুর ১২টার দিকে চৌগাছা-মহেশপুর সড়কের ফাঁশতলা মোড়ে এএসআই সুমন হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে মোটরসাইকেলের সিটের নিচে অভিনবভাবে বহনকালে ১৪ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। এ ঘটনায় নারায়নপুর ইউনিয়নের বাটিকামারি গ্রামের মনিরুল ইসলাম (২৬) ও চৌগাছা পৌরসভার ডাকবাংলোপাড়া গ্রামের বাকপ্রতিবন্ধী সিল্টু ওরফে সেন্টকে (৩৫) গ্রেপ্তার করা হয়। তাদের নামে মাদক আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা গেছে।

এদিকে শনিবার সন্ধ্যায় প্রথম অভিযানে চৌগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) বিকাশ চন্দ্র সরকারের নেতৃত্বে মোটরসাইকেলে বহনকালে ৪৫ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। এ ঘটনায় চৌগাছা পৌরসভার বিশ্বাসপাড়া গ্রামের জীবন হোসেন (২৪), মাকাপুর পূর্বপাড়ার নূরুজ্জামান (৩২) ও সিংহঝুলি ইউনিয়নের বলিদাপাড়া গ্রামের প্রতাপ নাগকে (২১) আটক করা হয়। তাদের নামে চৌগাছা থানায় মাদক আইনে মামলা নম্বর ২২ নথিভুক্ত হয়।

২য় অভিযানে চৌগাছা থানার ২য় কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসানের নেতৃত্বে অপর একটি মোটরসাইকেলে বহনকালে ২ কেজি একশ’গ্রাম গাজা জব্দ করা হয়। এঘটনায় চৌগাছা পৌরসভার বিশ্বাসপাড়া গ্রামের ফারুক হোসেন (২৮), স্বরুপদাহ ইউনিয়নের বড়কাকুড়িয়া গ্রামের কবির হোসেন (২৬) ও চৌগাছা সদর ইউনিয়নের কয়ারপাড়া গ্রামের মিঠু সেনকে (৩২) গ্রেপ্তার করা হয়। তাদের নামে চৌগাছা থানায় মাদক আইনে মামলা নম্বর ২৩ নথিভুক্ত হয়।

একই দিন তৃতীয় অভিযান পরিচালনা করা হয় দশপাকিয়া পুলিশফাড়ির অধীন ধুলিয়ানী ইউনিয়নের ফতেপুর বাজারে। দশপাকিয়া ফাড়ির এএসআই সাইফুল ইসলামের নেতৃত্বে মোটরসাইকেলে বহনকালে ৪০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। এ ঘটনায় সিংহঝুলি গ্রামের আবু জার ওরফে বাবু (২২) এবং ডিটুল হোসেন (২৩) নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়। তাদের নামে চৌগাছা থানায় মাদক আইনে মামলা নম্বর ২৫ নথিভুক্ত করা হয়েছে।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ বলেন, শুক্রবার আটককৃত আটজনের নামে দায়ের হওয়া মাদক মামলায় গ্রেপ্তার দেখিয়ে আটজনকে শনিবার আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে। এছাড়া শনিবার আটককৃত দু’জনের নামে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও জানান, এসব মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে আগেও একাধিক মাদক মামলা রয়েছে।

উল্লেখ্য, চৌগাছার মাকাপুর সীমান্ত মাদক পাচারের নিরাপদ রুটে পরিণত হয়েছে। প্রতিনিয়ত এই এলাকা থেকে মাদক উদ্ধারের ঘটনা ঘটলেও থেমে নেই মাদক ব্যবসায়ীরা। এক মামলায় জেল থেকে জামিনে ছাড়া পেয়েই আবারো মাদক ব্যবসা শুরু করছে এসব মাদক ব্যবসায়ী। পুলিশ সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!