খুলনা, বাংলাদেশ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ১ মে, ২০২৪

Breaking News

  ৫২ বছরে দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরে
  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর

চৌগাছায় নির্মাণাধীন ভবনে কাজ করার সময় মাথায় ইট পড়ে শ্রমিকের মৃত্যু

চৌগাছা (যশোর) প্রতিনিধি

 

যশোরের চৌগাছায় নির্মাণাধীন ডিভাইন হাসপাতালের ৮ম তলায় ইট উঠানোর সময় মাথায় ইট পড়ে টিটো (৪৫) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।সে উপজেলার চৌগাছা সদর ইউনিয়নের দক্ষিণ কয়ারপাড়া গ্রামের শাহজাহান বিশ্বাসের ছেলে।

বুধবার সকাল ৯ টার দিকে পৌরসদরের ডিভাইন শিল্প গ্রুপের নির্মাণাধীন হাসপাতালে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই কর্মরত দুইশতাধিক নির্মাণ শ্রমিককে ছুটি দিয়ে দেয়া হয়।

হাসপাতাল, পুলিশ ও প্রত্যক্ষদর্শী শ্রমিকরা জানান, বুধবার সকালে ডিভাইন শিল্প গ্রুপের মালিকানাধীন প্রস্তাবিত ডা. আনিছুর রহমান হাসপাতালের ১০তলা ভবনের ৮ম তলায় নির্মাণ কাজ চলছিলো। নিচ থেকে ৮ম তলায় ইট তোলার সময় টিটো ক্রেনের ডালিতে (ইট-বালু রাখার খাচা) ইট-বালু ভরে দিচ্ছিলেন। ওপরে উঠানোর সময় ক্রেনের ডালি থেকে একটি ইট সিটকে টিটোর মাথায় পড়লে তিনি গুরুতর আহত হন। সহকর্মীরা দ্রুত উদ্ধার করে পাশেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। সেখানে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে নেয়ার পথে তার মৃত্যু হয়।যশোর হাসপাতালে পৌঁছালে বেলা সাড়ে দশটায় তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

শ্রমিকরা জানিয়েছেন, কাজ করার সময় হেলমেট পরার জন্য হেলমেট দেয়া হলেও সেময় টিটো হেলমেট পরিহিত ছিলেন না চৌগাছা হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা. নুজহাত নুয়েরী সাওসান বলেন, তার মাথায় গুরুতর আঘাত ছিলো।

যশোর ২৫০ শয্যা হাসপাতালের মর্গ থেকে মুঠোফোনে টিটোর স্ত্রী ফাতেমা বলেন, হাসপাতালে আনার সময় তার মৃত্যু হয়েছে তাকে ময়নাতদন্তের জন্য লাশকাটা ঘরে নেয়া হচ্ছে।চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে, শুক্রবার শাহজাহানের চাচাতো ভাই মিজানুরের মেয়ের বিয়ে। বিয়ের জন্য বাড়িতে গেট সাজানো হয়েছে। বুধবার সকালে টিটোও সেই গেট সাজানো তদারকি করেছেন। এক/দেড় ঘণ্টার মধ্যে তার মৃত্যুর খবরে মুহুর্তেই বিয়ে বাড়ির আনন্দ মাটি হয়ে যায়। বিয়ে বাড়িতে এখন শোকের মাতম বইছে। স্বজনদের আহাজারি আর আর্তনাদে ভারী হয়ে উঠেছে পুরো এলাকা।

সরেজমিনে টিটোর বাড়িতে গিয়ে দেখা যায় তার বৃদ্ধ বাবা ও মা বারবার জ্ঞান হারাচ্ছেন। তাদেরকে স্থানীয়রা শান্তনা দিচ্ছেন, টিটোকে ডাক্তারের কাছে নেয়া হয়েছে। সেলাই দিয়ে নিয়ে আসা হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!