খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  হাইকোর্টে ২৩ জনকে অতিরিক্ত বিচারপতি নিয়োগ, আজ শপথ

মণিরামপুরে ৫২ নমুনায় ৩৫ জনের করোনা শনাক্ত, সংক্রমণের হার ৭০%

মণিরামপুর প্রতিনিধি

মণিরামপুর উপজেলার ১৭টি ইউনিয়ন ও পৌর এলাকার গ্রামাঞ্চলে চলমান লকডাউনের বিধি-নিষেধ না মানার কারণে করোনা সংক্রমণের হার ভয়াবহ আকার ধারণ করেছে। ৫২ জনের নমুনা পরীক্ষায় মঙ্গলবার (২৯ জুন) ৩৫ জনের করোনা পজেটিভ এসেছে।

এর মধ্যে পুরুষ ২০ ও নারী ১৫ জন। ২৯ জুন পর্যন্ত হাসপাতাল এবং বাসা-বাড়ীতে চিকিৎসাধীন রয়েছেন ১৭৫ জন। বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অনুপ কুমার বসু। তিনি বলেন, মণিরামপুর উপজেলায় করোনা সংক্রমণের হার বর্তমানে ৭০ শতাংশে দাঁড়িয়েছে।

চলমান লকডাউনের বিধি-নিষেধ মেনে চলতে স্থানীয় পুলিশ-প্রশাসন পৌর শহরের পাশাপাশি বিভিন্ন স্থানে অভিযানসহ নজরদারীর চেষ্টা চালিয়ে যাচ্ছে। উপজেলার ১৭টি ইউনিয়ন ও পৌর এলাকায় সরকারি বিধি-নিষেধ মেনে চলতে উপজেলা প্রশাসনের তদারকিতে ইউপি চেয়ারম্যানদের আহ্বায়ক করে প্রতিটি ইউনিয়নে কমিটি গঠন করা হয়েছে। পৌর এলাকায়ও অনুরুপ কমিটি গঠন করা হয়।

সচেতন মহলের অভিযোগ, মহামারী করোনা প্রতিরোধে এসমস্ত কমিটি শুধুমাত্র কাগজে-কলমে। উপজেলার গ্রামাঞ্চলের হাট-বাজার এলাকায় চলমান করোনায় সরকারি বিধি-নিষেধ কোন প্রকার মানা হচ্ছেনা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার চায়ের দোকানগুলোতে মানুষের সমাগম লাগামহীন।

এদিকে পৌর শহরে চলমান লকডাউনের সরকারি বিধি-নিষেধ মানতে প্রশাসনকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। এ ব্যাপারে জানতে চাইলে মণিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম বলেন, জনগণকে সচেতন করার পাশাপাশি আইন অমান্যকারীদের ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!