খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

খুলনায় চাল-গম আত্মসাত : সাবেক খাদ্য কর্মকর্তা জব্বার হাজরার ৫ বছরের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক

চাল ও গম আত্মসাত করার অভিযোগে প্রাক্তন উপ-খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জব্বার হাজরাকে ৫ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে তাকে ২০ লাখ ৫৭ হাজার ৮৪৪ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস কারাদন্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মোঃ জিয়া হায়দার এই রায় ঘোষণা করেন। আব্দুল জব্বার হাজরা খুলনা সিএসডি গুদামে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। সে গোপালগঞ্জ কোটালীপড়া হরিনাবাটি গ্রামের কফিল হাজরার ছেলে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

জানা যায়, ২০০৪ সালের ১৫ জুন খালিশপুর থানায় তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের কর্মকর্তা মোঃ বজলুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার তদন্ত করেন দুদকের কর্মকর্তা মোহাঃ মোশাররফ হোসেন। রায় ঘোষণাকালে আব্দুল জব্বার হাজরা পলাতক ছিলেন।

দুনীতি দমন কমিশন (দুদক)’র আইনজীবী সেলিম আল আজাদ বলেন, আব্দুল জব্বার হাজরা ২০০২ সালের ১ জুলাই হতে ২০০৩ সালের ৩০ জুন পর্যন্ত খুলনা সিএসডি গুদামে কর্মরত অবস্থায় ২৮ লাখ ৭৬ হাজার ২৩৩ টাকার চাল ও গম আত্মসাত করেন। তার বিরুদ্ধে ৪০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ ২ নং আইনের ৫(২) ধারায় আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় এ কারাদন্ড ও জরিমানা প্রদান করা হয়েছে।

খুলনা গেজেট / সাগর/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!