খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

দাকোপে ক্ষতিগ্রস্ত কৃষকরা পেলেন ধান বীজ

নিজস্ব প্রতিবেদক

সাম্প্রতিককালে ঢাকি নদীতে পানির বৃদ্ধি ও বঙ্গোপসাগরে নিম্নচাপের ফলে সৃষ্ট নদী ভাঙনে খুলনার দাকোপ উপজেলায় আমন আবাদ নষ্ট হয়। ভাঙনে বিস্তীর্ণ পানখালি ইউনিয়নের খোনাগ্রামের ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসনের লক্ষ্যে ৫০ জন কৃষককে বোরো ধানের বীজ দেন কৃষি কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ১১টার দিকে বিজয় দিবস উপলক্ষে খোনাগ্রামের বেড়িবাঁধ ভাঙনে ক্ষতিগ্রস্ত কৃষকের মধ্যে ২৫০ কেজি বীজ বিতরণ করা হয়। দাকোপ কৃষি পরিবার এ উদ্যোগ নেন। তাঁরা বিনামূল্যে ৫ কেজি করে ৫০ জন কৃষককে বীজধান দেন।

বিতরণ কার্যক্রমে অংশ নেন, দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা মিন্টু বিশ্বাস, উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদী হাসান খান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল কাদের, উপসহকারি কৃষি কর্মকর্তা মো. মিজানুর রহমান ও উত্তম কুমার রায় প্রমূখ।

দাকোপ উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদী হাসান খান বলেন, আমন মৌসুমে বেড়িবাঁধ ভেঙে প্লাবিত হয় পানি উন্নয়ন বোর্ডের ৩১ নম্বর পোল্ডারের দুটি গ্রাম। এ পোল্ডারের কৃষকরা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছিল। তাদের ক্ষতিপোষাতে এই উদ্যোগ নেয়া হয়। এতে তারা বোরো মৌসুমে আবাদ করে কিছুটা ধান পাবে।

 

খুলনা গেজেট / এআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!