খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

সাতক্ষীরায় ৭৪ লক্ষ ৫৮ হাজার টাকা মূল্যের ইউএস এক্সপ্রেস রিচার্জ কার্ড উদ্ধার

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় বিজিবি সদস্যরা এক অভিযান চালিয়ে ৭৪ লক্ষ ৫৮ হাজার টাকা মূল্যের ১০ হাজার ৭৪৯ টি ইউএস এক্সপ্রেস রিচার্জ কার্ড (ইন্টারন্যাশনাল কলিং কার্ড) উদ্ধার করেছে। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার কুশখালী সীমান্ত এলাকা থেকে পরিত্যাক্ত অবস্থায় এসব কার্ড উদ্ধার করা হয়। তবে এসময় বিজিবি কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধীনস্থ কুশখালী বিওপি’র টহল কমান্ডার হাবিলদার সৈয়দ মোঃ রবিউল ইসলাম এর নেতৃত্বে একটি টহল দলের সদস্যরা রাত সাড়ে ৮টার দিকে কুশখালী সীমান্ত এলাকা অভিযান চালায়। এসময় সীমান্তের শূন্য লাইন হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শ্বশান পোষ্ট এলাকা থেকে পরিত্যাক্ত(মালিকবিহীন)অবস্থায় ১০হাজার ৭৪৯টি ইউএস এক্সপ্রেস রিচার্জ কার্ড (ইন্টারন্যাশনাল কলিং কার্ড) উদ্ধার করে। এসব ইউএস এক্সপ্রেস রিচার্জ কার্ড ভারতে পাচারের চেষ্টা করা হচ্ছিল। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে চোরাচালানীরা মালামাল ফেলে পালিয়ে যায়।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার (পিবিজিএম, পিএসসি, জি,) আমেরিকান এক্সপ্রেস রিচার্জ কার্ড উদ্ধারের ঘটনা নিশ্চিত করে বলেন, এসব মালামালের আনুমানিক মূল্য ৮৭ হাজার ৭৪৫ ইউএস ডলার। বাংলাদেশী টাকায় ৭৪ লক্ষ ৫৮ হাজার ৩২৫ (চুয়াত্তর লক্ষ আটান্ন হাজার তিনশত পঁচিশ) টাকা। আটককৃত USA Express Recharge Card (International Calling Card) জমা করার যথাযথ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরো বলেন, সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের দায়িত্বপুর্ণ এলাকায় চোরাচালান প্রতিরোধের নিমিত্তে কঠোর নজরদারী এবং আভিযানিক কর্মকান্ড অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সাতক্ষীরা ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ১০৭৪৯ টি USA Express Recharge Card (International Calling Card) আটক করা হয়। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে চোরাচালানীরা মালামাল ফেলে পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি বলে তিনি জানান।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!