খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  ভারতে দুই ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষ, ১২ বগি লাইনচ্যুত

যশোর আদালতে এসিআই মোটরসের চেয়ারম্যান ও পরিচালকের বিরুদ্ধে প্রতারণা মামলা

নিজস্ব প্রতিবেদক, যশোর

ধানকাটা হার্ভেস্টার মেশিন কেনায় প্রতারণার অভিযোগে এসিআই মোটরসের চেয়ারম্যান ও পরিচালকসহ ৫ জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে।

অভয়নগর উপজেলার গুয়াখোলা গ্রামের শরিফুল ইসলাম এ মামলা দায়ের করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহম্মেদ মামলাটি তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য অভয়নগর থানার ওসিকে আদেশ দিয়েছেন।

মামলায় অভিযুক্তরা হলেন, এসিআই মোটরস লিমিটেডের চেয়ারম্যান এম আনিচ-উদ-দৌলা, পরিচালক সুষ্মিতা আনিচ, প্রধান মার্কেটিং ম্যানেজার আসিফ আহম্মেদ, যশোর সদরের চাঁচড়া অফিসের আরএসএম আব্দুল্লাহ আল মামুন ও একই অফিসের প্রধান বিক্রয় প্রতিনিধি জহিরুল ইসলাম শরীফ।

মামলার বিবরণে জানাগেছে, ধানকাটা ও মাড়াই করার জন্য এসিআই মোটরস হার্ভেস্টার মেশিন আমদানি করে চটকদার বিজ্ঞাপন দেয়। বাদী ওই বিজ্ঞাপন দেখে হার্ভেস্টার মেশিন কেনার সিদ্ধান্ত গ্রহণ করেন। তিনি অভিযুক্তদের সাথে যোগাযোগ করলে তার কাছে মেশিনের দাম চাওয়া হয়েছে ৩১ লাখ টাকা। এরমধ্যে সরকার ১৪ লাখ টাকা ভুর্তুকি দেবে বলেও তারা নিশ্চিত করেন। এ কথায় তিনি ১৭ লাখ টাকায় এ মেশিন কেনার জন্য এসিআই মোটরসের সাথে চুক্তিবদ্ধ হন।

২০২১ সালের ১৩ এপ্রিল চুক্তি অনুযায়ী সাড়ে ৬ লাখ টাকা ও ৬টি স্বাক্ষর যুক্ত ফাঁকা চেক জমা দেন। এরপর ধানকাটা ও মাড়াইয়ের হার্ভেস্টার মেশিন নিয়ে তিনি বাড়িতে যান। মেশিন সারাদিন চালালেও কোন সমস্যা হবেনা বলে জানায় বিক্রেতারা। কিন্তু দেড় ঘণ্টা চালানোর পরে মেশিন বিকল হয়ে পড়ে। এভাবে প্রতিনিয়ত মেশিন নষ্ট হওয়ায় তিনি এসিআই মোটরসের প্রতিনিধির কাছে অভিযোগ করেন। তারা তাদের নির্ধারিত মেকানিক ও তাদের অফিস থেকে ক্রয়কৃত যন্ত্রাংশ দিয়ে মেরামত করে দেয়ার পর আবারো নষ্ট হয়ে যেতে থাকে। এরপর কোম্পানির প্রতিনিধি আরো ভালো যন্ত্রপাতি দিয়ে তৈরি বলে ওই বছরের ২৩ সেপ্টেম্বর আরো একটি হার্ভেস্টার মেশিন তাকে দেন। এ বাবদ এসিআই মোটরসকে আরো ২ লাখ ২০ হাজার টাকা দেয়া হয়। এই মেশিনও একই কায়দায় নষ্ট হতে থাকে। প্রতিনিয়ত এ মেশিন মেরামত করে তার প্রায় ৪ লাখ টাকা লোকসান হয়। অবশেষে চুক্তি অনুযায়ী হার্ভেস্টার মেশিন দুটি ভালো না হওয়ায় এসিআই মোটরসকে ফেরত দেয়ার জন্য আবেদন করেন তিনি। পরবর্তীতে তিনি কোম্পানির চাঁচড়া অফিসে গিয়ে হার্ভেস্টার মেশিন দুটি ফেতর দিয়ে টাকা ফেরত চাইলে তারা দিতে অস্বীকার করে ও তাকে হুমকি দিয়ে তাড়িয়ে দেন।

আসামিরা জাপানি বলে চায়না থেকে নিম্নমানের যন্ত্রাংশ দিয়ে তৈরি করা হার্ভেস্টার মেশিন প্রতারণার আশ্রয় নিয়ে বিক্রি করায় তিনি সোমবার আদালতে এ মামলা দায়ের করেছেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!