খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  বিশ্ব ক্ষুধা সূচকে তিন ধাপ পিছিয়ে ৮৪তম বাংলাদেশ
  দীপ্ত টিভির তামিম হত্যা: ৫ আসামি ৪ দিনের রিমান্ডে
একদিনে ২১ মামলার রায়

যশোরে অস্ত্র মামলায় এক ব্যক্তির ১০ বছরের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে অস্ত্র মামলায় এক ব্যক্তির ১০ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার যুগ্ম দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস এ আদেশ দেন। এসময় এপিপি ভীমসেন দাস উপস্থিত ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী কাইয়ুম হোসেন। সাজাপ্রাপ্ত পলাতক আসামি বিকাশ চন্দ্র গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ার গোপাল চন্দ্রের ছেলে। একই মামলার আরও দুই আসামির খালাস প্রদান করেছেন আদালত।

খালাস প্রাপ্তরা হলেন, যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়ার নোনাঘাট এলাকার আরশাদ আলীর ছেলে আল আমিন ওরফে মান্দার আলী ও অভয়নগরের গুয়খোলা প্রফেসরপাড়ার হেমায়েত উদ্দিনের ছেলে রাজু আহম্মেদ রিপন।

আদালত সূত্রে জানা যায়, ২০০৩ সালের ২৮ আগস্ট সকালে আসামি আল আমিন ও রিপনের সন্ত্রাসী কর্মকান্ড চলাকালে অভয়নগর উপজেলার নওয়াপাড়া নোনাঘাট এলাকার কয়েকজন পুলিশকে খবর দেয়। এরপর অভয়নগর থানার এসআই সাবান আলী দু’জনকে হেফাজতে নেন। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানান, তাদের সহযোগি হচ্ছেন গোপালগঞ্জের বিকাশ চন্দ্র। বর্তমানে তিনি নোনাঘাট এলাকার একটি ফ্লাটে অবস্থান করছেন। পুলিশ তাদেরকে নিয়ে ওই ফ্লাটে হানা দেয়। ফ্লাটের নিজ রুমের আলমারির ভেতর খেকে একটি দেশিয় বন্দুক উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই তিনজনকে আসামি করে এসআই সাবান আলী অভয়নগর থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় সোমবার বিকাশকে ১০ বছরের কারাদন্ড দেয় আদালত। একই সাথে আলামিন ও রিপনকে খালাস প্রদান করা হয়। আদেশের সময় বিকাশ ও রাজু আহম্মেদ রিপন পলাতক ছিলেন।

আদালত সূত্র আরও জানায়, একই আদালত এদিন বিশেষ ক্ষমা আইনের পৃথক তিন মামলায় যশোর শহরের রেলগেট পশ্চিমপাড়ার মৃত জাহা বক্সের ছেলে পলাতক মুক্তারকে চার বছরের সশ্রম কারাদন্ড ও তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের সশ্রম কারাদন্ড, ঝিকরগাছা উপজেলার পায়রাডাঙ্গা গ্রামের মৃত কওছার মোড়লের ছেলে জামসেদ মোড়লকে দুই বছরের সশ্রম কারাদন্ড ও এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদন্ড এবং বেনাপোল শহরের লিয়াকত আলীর ছেলে সোহাগ মিয়ার দুই বছরের সশ্রম কারাদন্ড ও এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেন। সূত্র জানায়, একই আদালত সোমবার সর্বমোট ২১টি মামলার রায় ঘোষণা করেন। তার মধ্যে এআই এক্টের নয়টি, মাদকের চারটি, বিশেষ ক্ষমতা আইনের আটটি মামলা রয়েছে। ২১ মামলায় ১২ জনকে খালাস ও শাস্তি দেয়া হয়েছে ১৩ জনের। ২১ মামলায় আটজনকে বিভিন্ন শর্তে প্রবেশনে মুক্তি দেয়া হয়েছে বলে আদালত সূত্রটি জানিয়েছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!