খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ফিরেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস
প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিতে নিসচা

নগরীর ৯৫ ভাগ সড়ক খানাখন্দে ভরা

নিজস্ব প্রতিবেদক

গণ-পরিবহনে বর্ধিত ভাড়া প্রত্যাহার, সড়ক সংস্কার, সড়ক নির্মান সময়ক্ষেপন-অনিয়ম দুর্নীতি বন্ধ এবং সড়ক দুর্ঘটনারোধে নতুন সড়ক পরিবহন আইন চালুর দাবীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এর মাধ্যমে ১৮ আগস্ট মঙ্গলবার বেলা ১টায় নিরাপদ সড়ক চাই (নিসচা)’র খুলনা মহানগর শাখার উদ্যোগে নেতৃ্বৃন্দ স্মারকলিপি প্রদান করেন।

মহানগর শাখার আহবায়ক এসএম ইকবাল হোসেন বিপ্লব ও সদস্য সচিব মো: নজরুল ইসলাম স্বাক্ষরিত স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন নিসচা’র খুলনা মহানগর উপদেষ্টা ও খুলনা জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাড. মো: সাইফুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন, নিসচার সাবেক জেলা সাধারণ সম্পাদক এ্যাড. মো: বাবুল হাওলাদার, শেখ মো: নাসির উদ্দিন, এমএ কাশেম, নিসচা’র খুলনা মহানগর যুগ্ম আহবায়ক শেখ মনির আহমেদ মুন্না, এ্যাড. মাসুম বিল্লাহ, আব্দুস সালাম শিমুল, শিরিনা পারভীন, সহকারী অধ্যাপক এমএ মান্নান বাবলু, মো: নাজমুল হোসেন, মো: রুহুল আমীন সোহাগ, মো: আফজাল দেওয়ান, এসএমএ রহিম, মো: সোলাইমান হোসেন, কাজী রাসেল প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, কোন গণ-পরিবহনেই সামাজিক দূরত্ব মেনে যাত্রী বহন করা হচ্ছে না। করোনা পূর্বের ন্যায় যাত্রী নেওয়া হচ্ছে কিন্তু বর্ধিত ভাড়া প্রত্যাহার করা হয়নি। দেশের সড়ক উন্নয়নে আপনি প্রতি বছর হাজার হাজার কোটি টাকা বরাদ্দ দিলেও এর কোন সুফল জনগন পাচ্ছে না।

বর্তমানে খুলনা মহানগরীর প্রতিটি প্রধান সড়কসহ জেলার গুরুত্ত্বপূর্ণ সড়কগুলো খানাখন্দে ভরা। যেমন, রুপসা-শিপইয়ার্ড সড়ক, সোনাডাঙ্গা লিংক রোড, আবু নাসের হাসপাতাল লিংক রোড, মুজগুন্নি সড়ক, বয়রা মেইন রোড, খালিশপুর।

দীর্ঘদিন এ সড়কগুলো সংস্কার করা হচ্ছে না। এ সকল অঞ্চলে জনগন চরম ভোগান্তি আছে। দুর্নীতিবাজ একটি চক্র সময়মত সড়ক-নির্মান বা সংস্কার না করে প্রতিনিয়ত সময় বাড়িয়ে একদিকে যেমন অতিরিক্ত অর্থ লুটপাট করছে অন্যদিকে সরকারের বদনাম এবং জনগনকে ভোগান্তির মধ্যে রাখছে। এ সকল দূর্ণীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন জরুরী। বর্তমানে খুলনা মহানগরীর ৯৫ ভাগ সড়ক খানাখন্দে ভরা।

খুলনা গেজেট/নাফি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!