খুলনা, বাংলাদেশ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ৩০ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৫২ বছরে দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরে
  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর

বাগেরহাটে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৬ জন

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটে সাতজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। একজন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরলেও ছয়জন এখনও হাসাপাতালে ভর্তি রয়েছেন। শনাক্ত হওয়া তিন জন বাগেরহাট সদর হাসপাতালে, দুইজন শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও একজন চিতলমারী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।বাগেরহাটের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফরিদা আক্তার বলেন, গত সোমবার ঢাকা থেকে আসা একজন ব্যক্তির শরীরে ডেঙ্গুর উপসর্গ দেখা দেয়। পরে পরীক্ষা-নিরিক্ষা করে তাকে ডেঙ্গু রোগী হিসেবে শনাক্ত করে হাসপাতালে ভর্তি করা হয়। এর পরের দিন মঙ্গলবার আরও একজন ডেঙ্গু রোগী শনাক্ত হওয়ায় তাকেও হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে এই দুইজন ডেঙ্গু ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছে। এছাড়া জুলাই মাসে একই উপজেলার আরও এক ব্যক্তির ডেঙ্গু শনাক্ত হয়। তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান আরো বলেন, আমাদের প্রত্যেকটি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ওয়ার্ড রয়েছে। শনাক্ত রোগীদের সেখানে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!