খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২
আলোচনা সভায় কেসিসি মেয়র

৭ মার্চের ভাষণ ছিলো বাঙালির অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক মুক্তির ডাক

গেজেট ডেস্ক

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, ৭ মার্চ বাঙালির অনুপ্রেরণার উৎস। এটা শুধু পাকবাহিনী থেকে দেশকে মুক্ত করা না। এটা বাঙালিকে অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক মুক্তির ডাক ছিলো।

তিনি বলেন, যে সময়ে বঙ্গবন্ধু পাকবাহিনী থেকে ভূখন্ড মুক্ত ও স্বাধীন করেছিলেন। স্বাধীনতার পরে তিনি অর্থনৈতিক মুক্তির ডাক দিয়েছিলেন। একই সাথে তিনি দেশকে অনিয়ম, দুর্নীতি ও কালোবাজারী মুক্ত করার ডাক দিয়েছিলেন। তিনি যখন একে একে দেশকে এগিয়ে নিতে কাজ শুরু করেছিলেন। দেশকে যখন একটি গ্রহণযোগ্য মর্যাদার স্থানে নিয়ে ছিলেল, ঠিক তখনই তাকে হত্যা করা হয়। থেমে যায় বাঙালির উন্নয়ণ অগ্রযাত্রা ও গণতন্ত্রের চাকা। শুরু হয় সামরিক স্বৈরশাসনের নির্যাতন। আবার নতুন আঙ্গিকে কেড়ে নেয়া হয় বাঙালির বাক স্বাধীনতা।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ আত্ম মর্যাদাশীল জাতিতে পরিচিতি লাভ করেছে। যা বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের উদ্দেশ্য ছিলো। তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন আসুন সবাই বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের যথাযথ মর্যাদা রাখতে দলমত নির্বিশেষে শেখ হাসিনার নেতৃত্বে মর্যাদাশীল স্মার্ট গড়ে তুলবো।

মঙ্গলবার সকাল ৯টায় দলীয় কার্যালয়ে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবসে মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তৃতা তিনি এসব কথা বলেন।

সভায় আরো বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বাচ্চু, সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ কামাল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বীরেন্দ্র নাথ ঘোষ, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের নির্বাহী সদস্য কাউন্সিলর শেখ হাফিজুর রহমান, মহানগর মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাড. সুলতানা রহমান শিল্পী, মহানগর যুবলীগের সভাপতি মো. সফিকুর রহমান পলাশ, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আসাদুজ্জামান রাসেল।

মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগের পরিচালনায় এসময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মল্লিক আবিদ হোসেন কবীর, বীর মুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, কাউন্সিলর শামছুজ্জামান মিয়া স্বপন, এ্যাড. অলোকা নন্দা দাস, হাফেজ মো. শামীম, মো. মফিদুল ইসলাম টুটুল, মাহবুবুল আলম বাবলু মোল্লা, বীর মুক্তিযোদ্ধা কাউন্সিলর মুন্সি আব্দুল ওয়াদুদ, মনিরুজ্জামান খান খোকন, রনজিত কুমার ঘোষ, এ্যাড. এ কে এম শাহজাহান কচি, শেখ পীর আলী, অধ্যা. এ বি এম আদেল মুকুল, শেখ শাহজালাল হোসেন সুজনসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ।

এর আগে সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান ও জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এছাড়া নগরীর প্রত্যেক ওয়ার্ড অফিস, ইউনিট অফিস এবং মোড়ে মোড়ে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষন ও দেশাত্ববোধক গান প্রচার করা হয়। রাতে বঙ্গবন্ধুর জীবনালেখ্য নিয়ে প্রামাণ্য চিত্র সম্প্রচার করা হয়।

খুলনা গেজেট/ বিএম শহিদ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!