খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

ষষ্ঠ উপজেলা নির্বাচন : অস্ত্রসহ চলাফেরার ওপর নিষেধাজ্ঞা

গেজেট ডেস্ক

খুলনা জেলা ম্যাজিস্ট্রেসি থেকে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারী ব্যক্তি এবং খুলনা জেলায় বসবাসরত অন্য জেলা ম্যাজিস্ট্রেসি থেকে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীদের জানানো যাচ্ছে আগামী ২১ মে, ২৯ মে এবং ৫ জুন-২০২৪ খ্রি. দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ পর্বে খুলনা জেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন অবাধ, শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে The Arms Act, 1878 (Act XI of 1878) এর 17A(1) ধারার প্রদত্ত ক্ষমতাবলে নিম্নোক্ত আদেশ জারি করা হয়েছে।

নির্বাচনী এলাকা ও উপজেলার নাম: দিঘলিয়া, ফুলতলা ও তেরখাদা উপজেলা দ্বিতীয় পর্ব, নির্বাচনের তারিখ ২১ মে ২০২৪, নিষেধাজ্ঞারোপের সময় ১৪ মে থেকে ২৮ মে-২০২৪ খ্রি. পর্যন্ত। ডুমুরিয়া, পাইকগাছা ও কয়রা উপজেলা তৃতীয় পর্ব, নির্বাচনের তারিখ ২৯ মে-২০২৪ খ্রি. নিষেধাজ্ঞারোপের সময় ২২ মে থেকে ৫ জুন ২০২৪ খ্রি. পর্যন্ত। বটিয়াঘাটা, রূপসা ও দাকোপ উপজেলা চতুর্থ পর্ব, নির্বাচনের তারিখ ৫ জুন-২০২৪ খ্রি, নিষেধাজ্ঞারোপের সময় ২৯ মে থেকে ১২ জুন-২০২৪ খ্রি. পর্যন্ত। উক্ত সময়ে সকল ধরণের বৈধ অস্ত্রের মালিক/লাইসেন্সধারীগণ কর্তৃক অস্ত্র বহন, অস্ত্র প্রদর্শন এবং অস্ত্রসহ চলাফেরা করার ওপর নিষেধাজ্ঞারোপ করা হয়েছে।

এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে The Arms Act, 1878 এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ কাজে আইনশৃঙ্খলা রক্ষার সাথে সম্পৃক্ত সকল বাহিনীর সদস্যদের ও বিভিন্ন সরকারি, আধাসরকারি, বেসরকারি দপ্তর, আর্থিক ও অন্যান্য প্রতিষ্ঠান এবং স্থাপনাসমূহে নিয়োজিত নিরাপত্তা প্রহরীদের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না।

খুলনা জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার ইয়াসির আরেফীন স্বাক্ষরিত এক আদেশে এসকল তথ্য জানানো হয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!