খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  সর্বোচ্চ তাপমাত্রা দেখালো যশোর-চুয়াডাঙ্গায় ৪২.৮ ও খুলনায় ৪২
  সাবেক ভূমিমন্ত্রীর দুর্নীতি অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন

১৫ দফা দাবিতে সাতক্ষীরায় ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি

পাট ও পাটশিল্প রক্ষা, করোনায় কর্মহীন মানুষের রাষ্ট্রীয় সহায়তা প্রদান, স্বাস্থ্য খাতের অনিয়ম, দূর্নীতি ও অব্যবস্থাপনা নিরসনের দাবিতে ওয়ার্কার্স পার্টির সাতক্ষীরা জেলা কমিটির আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল ৫ টায় শহরের খুলনা রোড মোড়ে এই মানববন্ধন কর্মসুচির আয়োজন করা হয়।

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য ও সাতক্ষীরা জেলা কমিটির সভাপতি কমরেড মুস্তফা লুৎফুল্লাহ এমপি’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃকা করেন সংগঠনের সম্পাদকমন্ডলীর সদস্য ইঞ্জি: আবেদুর রহমান, সাধারণ সম্পাদক ফাহিমুল হক কিসলু, সংগঠনের সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড মহিবুল্লাহ মোড়ল, কমরেড ময়নুল হাসান, জেলা কমিটির সদস্য কমরেড রফিকুল ইসলাম, কমরেড অজিত কুমার রাজবংশী, মফিজুল হক জাহাঙ্গীর, নির্মল সরকার, কমরেড শিবপদ গাইন, আলী হোসেন, বাবু গাজী, রবিউল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ওয়ার্কার্স পার্টির সাতক্ষীরা সদর উপজেলা কমিটির সভাপতি স্বপন কুমার শীল।

বক্তারা বলেন, ‘রাষ্ট্রীয় পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল পূর্বক আধুনিকায়ন করার পাশাপাশি পাট খাতে দুর্নীতি-লুটপাট বন্ধ করে ভুলনীতি পরিহার করতে হবে। যতবার খুশি ততবার জ্বালানির দাম বৃদ্ধির অশুভ উদ্দেশ্যে সংসদে উত্থাপিত বিল প্রত্যাহার, সবার জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত কল্পে বরাদ্দ বৃদ্ধি, দুর্নীতি-অনিয়ম-লুটপাট বন্ধ, দুর্নীতিবাজদের বিচার করতে হবে। করোনা সংক্রমণ প্রতিরোধে রাষ্ট্রীয় খরচে বিনামূল্যে সকল নাগরিকের করোনা টেস্ট ও চিকিৎসা প্রদান, বেসরকারি হাসপাতাল সমূহকে অধিগ্রহণ করে করোনা চিকিৎসায় কাজে লাগানো দরকার। এছাড়া শ্রমিক ছাঁটাই বন্ধ, কর্মহীন-রোজগারহীনদের ত্রাণ সহায়তা ও রেশন প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা রাষ্ট্রের নৈতিক দায়িত্ব।

বক্তারা আরও বলেন, ‘পাটকল বন্ধ ঘোষণা সরকারের এই কৌশল মুনাফালোভী বেসরকারি মালিকদের আরও উৎসাহিত করবে। এই সিদ্ধান্তের ফলে সরকার-মালিক এবং শ্রমিকদের মধ্যেকার শিল্প বিরোধ মিমাংসাকারী হিসাবে কাজ করার নৈতিকতাও হারাল। কমিশন বা সুবিধাভোগী না হলে সরকার রাষ্ট্রীয় সম্পদ বেসরকারী মালিকদের হাতে তুলে দিতে এত আগ্রাসী কেন তা বোধগম্য নয়।’

অবিলম্বে বন্ধ পাটকল চালু ও জেলার মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে স্বাস্থ্যসেবার মান উন্নয়নের জন্য সংশ্লিষ্ট স্বাস্থ্য দপ্তরের প্রতিনিধিসহ প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন বক্তারা।

খুলনা গেজেট/এমআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!