খুলনা, বাংলাদেশ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৭ মে, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে লরি পুকুরে, নিখোঁজ শিশু
  আবারও ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি
  রাজধানীর বাসাবোতে ১১ তলা থেকে পড়ে তিন শ্রমিকের মৃত্যু
  কক্সবাজার সদর উপজেলায় খাল থেকে দুই জেলের মরদেহ উদ্ধার
  কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত ৫, আহত ১৫

তিন যুগ ধরে পথচারীদের পানির তৃষ্ণা দূর করছে দেবনাথ পরিবার

তালা প্রতিনিধি

আসুন বসুন পানি ও জল গ্রহণে তৃষ্ণা দূর করুন এমন লেখাটি আপনার সামনে পড়বে তালা-পাটকেলঘাটা সড়কের তালা উপজেলার গোপালপুর এলাকায়। প্রতিবছর বৈশাখের এক মাস ধরে পথচারীদের ছায়া ও পানি তৃষ্ণা দূর করে আসছেন দীর্ঘ তিন যুগ ধরে শংকর দেবনাথ পরিবার।

ইসলামকাটি ইউনিয়নের গোপালপুর গ্রামের সুধন্য দেবনাথ ছেলে শংকর দেবনাথ বলেন, এই রাস্তা দিয়ে সাধারণ মানুষ একসময় পায়ে হেঁটে চলাচল করত। বৈশাখ মাসে তীব্র তাপপ্রবাহ হতো। মানুষের খুব কষ্ট হতো হাটতে । ৭০ বছর আগে তার দাদু যতীন্দ্র দেবনাথ রাস্তার পাশে একটি বিশ্রাম ঘর তৈরি করেন। বৈশাখ এক মাসে ধরে তিনি সেই ঘরে ছায়া ও পানি দিয়ে মানুষকে তৃষ্ণা দূর আসেন।

তার দাদুর মৃত্যুর পর তার বাবা সুধান্য দেবনাথ মানুষের সেবার কাজটি করতেন। বাবার মুত্যুুর পর তার মা রেভা রানী দেবনাথ ও শংকর দেবনাথ প্রতিবছর পথচারীদের ছায়া ও পানি তৃষ্ণা দূর করার কাজটি করছেন।

সোমবার (২৯ এপ্রিল ) দুপুরে সরেজমিনে দেখা যায়, গোপালপুর এলাকায় রাস্তার ধারে একটি বিশ্রাম ঘর। দুইজন মহিলা পথচারীদের মাঝে ছায়া ও পানি দিচ্ছেন। কেউ কেউ বিশ্রাম নিচ্ছেন। মাটির কলসে পানি রাখা, পাশে রাখা আছে কাঁচা ছায়ার ঘরে প্রবেশ করলে তারা আপ্যায়ন করছেন।

এম এ ফয়সাল বলেন, আমরা দেখে আসছি ছোটবেলা থেকে এখানে পথচারীদের মাঝে পানি ও ছায়া দিয়ে মানুষের সেবা করে করে। এ পথদিয়ে যখন চলি পানি পিপাসা লাগলে পানি তৃষ্ণা মিটায় ।

সাবেক তালা উপজেলার ভাইস চেয়ারম্যান ইখতিয়ার হোসেন জানান, মানুষের চলাচল পথে বিনামূল্যে পানি ও ছায়া দিয়ে মানুষের তৃষ্ণা মিটে যাচ্ছে দেবনাথ পরিবার। আমি দোয়া করি যেন তারা মানুষের সেবা করতে পারে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!