খুলনা, বাংলাদেশ | ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২১ মে, ২০২৪

Breaking News

  দ্বিতীয় ধাপে আজ ১৫৬ উপজেলায় ভোট আজ
  সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

পল্লী বিদ্যুৎ সমিতির দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও গ্রাহক হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার কালিগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারিদের অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও গ্রাহক হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে স্থানীয় জনতা। সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় মুন্সী আব্দুর রশিদ মুকুলের সভাপতিত্বে উপজেলার মৌতলা ইউনিয়ন পরিষদের সম্মুখে এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচির আয়োজন হয়।

এদিকে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ করায় সিনিয়র সাংবাদিক আরাফাত আলীসহ নিরীহ ৫ গ্রামবাসীর নামে মামলা দায়ের করা হয়েছে। বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন থেকে কালিগঞ্জ জোনের ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুর রহমান এর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রাহক সেবা নিশ্চিতের দাবি জানানো হয়।

কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগের সঞ্চালনায় ঘণ্টাব্যাপী বিক্ষোভ ও মানববন্ধনে বক্তব্য রাখেন, মৌতলা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সজীব, মৌতলা ইউপির ৫নং ওয়ার্ডের সাবেক সদস্য নজরুল ইসলাম, যুবলীগের সদস্য শরিফুল ইসলাম, শ্যামনগর উপজেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিঠু, যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ বিল্যাহ রুবেল, মৌতলা বাজার সমিতির সাধারণ সম্পাদক ফয়সাল হোসেন বিদ্যুৎ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কালিগঞ্জ ইউনিটের সাধারণ সম্পাদক ও ধলবাড়িয়া ইউপির সদস্য সাংবাদিক এসএম গোলাম ফারুক, রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও রোকেয়া মনসুর মহিলা কলেজের সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন ও ভুক্তভোগী এলাকাবাসী।

এ সময় বক্তারা বলেন, সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কালিগঞ্জ জোন ও কৃষ্ণনগর সাব-জোনের কর্মকর্তা ও কর্মচারিদের কাছে জিম্মি হয়ে পড়েছে এ এলাকার সাধারণ মানুষ। তাদের অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচাতিা ও ঘুষবাণিজ্যের কারণে গ্রাহকরা চরম হয়রানির শিকার হচ্ছেন। সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির জিএম, কালিগঞ্জ জোনের ডিজিএম ও এজিএম, কৃষ্ণনগর সাব জোনের এজিএম তাদের মাঠ পর্যায়ের কর্মচারিদের সঠিকভাবে পরিচালনার মাধ্যমে গ্রাহক সেবা নিশ্চিতের পরিবর্তে অনিয়ম ও স্বেচ্ছাচারিতাকে প্রশ্রয় দিয়ে বিদ্যুৎ সেক্টরে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছেন।

তারা আরও বলেন, সম্প্রতি মৌতলায় পল্লী বিদ্যুতের কর্মচারিদের দ্বারা হয়রানি ও মারপিটের শিকার হয়েছেন সাংবাদিকসহ কিছু নিরীহ গ্রামবাসী। এ ঘটনার সুষ্ঠ প্রতিকার না করে উল্টো প্রতিবাদকারী সাংবাদিক আরাফাত আলীসহ ৫ জনের নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে যা একটি খারাপ নজির সৃষ্টি করেছে।

বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি থেকে বক্তারা পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের এ ধরণের কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।

মৌতলা বাজারের ব্যবসায়ী, কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলার সাংবাদিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার বিপুল সংখ্যক মানুষ প্রচন্ড রোদ ও গরম উপেক্ষা করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!