খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ
  হবিগঞ্জের মাধবপুরে ট্রাক ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে পাঁচজন নিহত
  ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার প্রেসিডেন্টের
বাঘারপাড়ায় উপনির্বাচন নিয়ে আ’লীগের দু’পক্ষের সংঘর্ষ

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী দিলু পাটোয়ারীসহ ১১ জনের জামিন

যশোর প্রতিনিধি

যশোরের বাঘারপাড়া উপজেলা উপনির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় মামলায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী দিলু পাটোয়ারীসহ ১১ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। এ মামলায় অভিযুক্ত ১১ জনের মধ্যে আব্দুর রহিমের ছেলে সাহেব আলী ও হাবিবার তরফদারের ছেলে পিকুল কারাগারে রয়েছেন। বাকি নয়জন বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম তাদের জামিন মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতে বাঘারপাড়া থানার দায়িত্বরত জিআরও নকিব উদ্দীন।

জামিন প্রাপ্তরা হলেন, সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন দিলু পাটোয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শচীন্দ্রনাথ বিশ্বাস, সাবেক সাংস্কৃতিক সম্পাদক মুন্সি বাহার উদ্দিন, সিরাজ মোল্লার ছেলে রফিকুল ইসলাম, মৃত ইসরাইল বিশ্বাসের ছেলে হায়দার আলী, মহিরন গ্রামের মৃত আলেক মোল্লার ছেলে মিঠু, গহুর মোল্লার ছেলে আশিকুল, নারিকেলবাড়িয়া গ্রামের মৃত আনছার আলীর ছেলে ও যুবলীগ নেতা গিয়াস উদ্দিন হীরা, ধুপখালি গ্রামের ওহাব কাজীর ছেলে হুমায়ুন।

এর আগে বুধবার ইন্দ্রা গ্রামের আবু জাফর মোল্লার ছেলে নৌকা প্রতীকের কর্মী জাকির হোসেন বাঘারপাড়া থানায় মামলাটি করেন। পুলিশ মামলার প্রেক্ষিতে সাহেব ও পিকুল নামে দু’জনকে আটক করে।

গত ১৭ নভেম্বর রাত সোয়া নয়টার দিকে স্বতন্ত্র প্রার্থী দিলু পাটোয়ারী নারিকেলবাড়িয়া থেকে ইন্দ্রা বাজারে এসে তার কর্মী সমর্থকদের সঙ্গে কথা বলছিলেন। ওই সময় নৌকা প্রতীকের সমর্থকদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ ঘটনায় ১৫ জন আহত হন। নৌকা প্রতীকের সমর্থক জাকির হোসেন মামলায় বলেছেন, আসন্ন উপ নির্বাচন নিয়ে বিতর্কের এক পর্যায়ে পরিকল্পিতভাবে তাদের ওপর দিলু পাটোয়ারীর সমর্থকরা হামলা চালায়।

এদিকে, জামিন পেয়ে উপ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন দিলু পাটোয়ারী বলেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক এ মামলা করা হয়েছে। একটি পক্ষ নির্বাচনকে বানচাল করতেই মিথ্যা মামলা দিয়ে তাদেরকে হয়রাণি করা হচ্ছে। তিনি দাবি করেন নির্বাচনে বাঘারপাড়াবাসী তার সাথে আছেন।

উল্লেখ্য, আগামী ১০ ডিসেম্বর বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক পেয়েছেন নিহত উপজেলা চেয়ারম্যান কাজলের স্ত্রী ভিক্টোরিয়া পারভিন সাথী। ইউপি চেয়ারম্যান দিলু পাটোয়ারী স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া নির্বাচনী লড়াইয়ে রয়েছেন বিএনপির প্রার্থী জামদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শামছুর রহমান। বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় মারা গেলে পদটি শুন্য হয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!