খুলনা, বাংলাদেশ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৭ মে, ২০২৪

Breaking News

সামুদ্রিক মাছের ট্রাকে ঘোষণা বহির্ভূত ৪৭০ কেজি চিংড়ি

বেনাপোল প্রতিনিধি

ভারত থেকে আমদানিকৃত সামুদ্রিক মাছের ট্রাকে ঘোষণা বহির্ভূত বিপুল পরিমাণ চিংড়ি মাছ আটক করেছেন বেনাপোল কাস্টমস কর্মকর্তরা। পণ্য চালানটি আজ সোমবার ( ২৯ এপ্রিল) বিকালে বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডের সেড থেকে আটক করা হয়।

কাস্টমস সূত্র জানায়, আজ সোমবার বিকেলে বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে মিথ্যা ঘোষনা দিয়ে সামুদ্রিক মাছের ট্রাকে চিংড়ি মাছ আমদানি করে সরকারের ১৫ লক্ষ টাকার রাজস্ব ফাঁকি দেওয়া হচ্ছিল।

কাস্টমসের কর্মকর্তারা জানান, খুলনার বুলবুল ট্রেডার্স নামে এক আমদানিকারক ভারত থেকে এই মাছের চালানটি আমদানি করেন। চালানে ৮৭ কার্টুন সামুদ্রিক মাছ আমদানির তথ্য উল্লেখ করা ছিল। যার ঘোষিত ওজন ৫ হাজার ১৭ কেজি।  কিন্তু কাস্টমস কর্তৃপক্ষ ১১ প্যাকেজ মাছ বেশি পায়। পরে যাচাই করে আকারে বড় ও অতিরিক্ত ৪৭০ কেজি চিংড়ি মাছ আটক করেন। আমদানিকৃত চিংড়ি মাছের চালানে ১৫ লক্ষ টাকার রাজস্ব ফাকি দেওয়া হয়েছে।

বেনাপোল কাস্টমস কমিশনার মো. আব্দুল হাকিম জানান, গোপন সুত্রে খবর পেয়ে ভারত থেকে আমদানি করা একটি সামুদ্রিক মাছের চালানের ট্রাকে তল্লাশী করা হয়। তল্লাশী করে ঘোষণার অতিরিক্ত ১১ প্যাকেজে ৪৭০ কেজি বড় আকারের চিংড়ি মাছ আটক করা হয়। আমদানিকারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে।

 

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!