খুলনা, বাংলাদেশ | ৩০ বৈশাখ, ১৪৩১ | ১৩ মে, ২০২৪

Breaking News

  সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ভিজিএফ চাল বিতরণে অনিয়মের অভিযোগে মানববন্ধনে হামলা, আটক ২

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে বাঘারপাড়া উপজেলায় ভিজিএফ এর চাল বিতরণে অনিয়মের প্রতিবাদে মানববন্ধনে হামলার ঘটনা ঘটেছে। এসময় সাংবাদিকদেরও লাঞ্ছিত করা হয়। সাংবাদিকদের রক্ষা করতে গিয়ে এক কলেজ শিক্ষকসহ কয়েকজন আহত হয়েছেন। পুলিশ এ ঘটনায় দুইজনকে আটক করেছে। আজ রোববার বেলা ১১টার দিকে বাঘারপাড়া উপজেলা চত্বরে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

সরকার প্রতি ঈদে দরিদ্র পরিবারের মাঝে ভিজিএফ কর্মসূচির আওতায় জনপ্রতি দশ কেজি চাল দিয়ে থাকে। এ বছর বাঘারপাড়া উপজেলার দোহাকুলা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে চাল বিতরণে অনিয়ম হয়েছে। তালিকাভুক্ত দুই’শ জনের মধ্যে ৮০জনকে চাল দেওয়া হয়নি। বরং ওই চাল উত্তোলন করে চেয়ারম্যান ও ইউপি সদস্যরা ভাগ করে নিয়েছেন। এ অভিযোগে রোববার বেলা ১১টায় উপকারভোগীরা উপজেলা পরিষদের সামনে অভিযুক্ত জনপ্রতিনিধিদের শাস্তির দাবিতে মানববন্ধন করে। মানববন্ধন চলাকালে বাঘারপাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ ও তার ভাইপো রিয়াদের নেতৃত্বে মানববন্ধনে হামলা চালানো হয়। এসময় সাংবাদিকদেরও লাঞ্ছিত করা হয়। গোলযোগ দেখে বাঘারপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ আজগর আলীসহ কয়েকজন সাংবাদিকদের রক্ষায় এগিয়ে গেলে তাদের মারপিট করে আহত করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় এবং হামলাকারী দুইজনকে আটক করে।

এদিকে, অনিয়মের বিষয়ে বাঘারপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ জানিয়েছেন, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!