খুলনা, বাংলাদেশ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ১ মে, ২০২৪

Breaking News

  ৫২ বছরে দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরে
  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর

 সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন ২২ সেপ্টেম্বর

সাতক্ষীরা প্রতিনিধি

আগামী ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার (সাজেক্রীস) নির্বাচন। চার বছর মেয়াদী এই নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী হাওয়া বইছে জেলার ক্লাব গুলোতে। নির্বাচনে স্বাধীনতা ক্লাব ঐক্য পরিষদ ও জেলা ক্লাব ঐক্য পরিষদ নামের দু’টি প্যানেলের মোট ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে উভয় প্যানেল থেকে ২ টি মহিলা সদস্যদের জন্য সংরক্ষিত পদে মিসেস ফারহানা দিবা খান সাথী ও শিমুন শামস্ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সাজেক্রীস নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী দু’টি প্যানেলের একদিকে রয়েছেন মহান মুক্তিযুদ্ধের সাতক্ষীরা অঞ্চলের অন্যতম সংগঠক ও ১৯৭১ সালের ৭ ডিসেম্বর তৎকালীন সাতক্ষীরা মহাকুমাকে পাক হানাদার মুক্ত করে সাতক্ষীরা শহরের ডাকবাংলোয় প্রথম বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনকারীদের একজন বীরমুক্তিযোদ্ধা বদরুল ইসলাম খানের নেতৃত্বে স্বাধীনতা ক্লাব ঐক্য পরিষদ।

অপর দিকে সাজেক্রীস এর বর্তমান সাধারন সম্পাদক একেএম আনিসুর রহমানের নেতৃত্বে রয়েছে জেলা ক্লাব ঐক্য পরিষদ। নির্বাচনকে নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। গুঞ্জন চলছে কারা ধরবেন হাল জেলা ক্রীড়া সংস্থার? ২২ সেপ্টেম্বর জেলা ক্রীড়া সংস্থার চার বছর মেয়াদী এই নির্বাচনের কারা হবেন জয়ী? তবে দুটি প্যানেলেরই প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা তাদের জয়ের ব্যাপারে আশাবাদী।

এদিকে সোমবার বিকেল ৩ টায় জেলা প্রশাসকের নোটিশ বোর্ড ও জেলা ক্রীড়া সংস্থার নোটিশ বোর্ডে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করেছেন নির্বাচন কমিশনার ও সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ তানজিন্নুর রহমান।

সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার পরবর্তী ৪ বছর মেয়াদী কার্যনির্বাহী পরিষদের ৪ জন সহ-সভাপতি, একজন সাধারণ সম্পাদক, একজন অতিরিক্ত সাধারণ সম্পাদক, দুইজন যুগ্ম-সম্পাদক, একজন কোষাধ্যক্ষ এবং ১৮ জন নির্বাহী সদস্য নির্বাচিত হবেন, যার মধ্যে ২ টি সদস্য পদ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের জন্য সংরক্ষিত এবং ২টি সদস্য পদ মহিলা সদস্যদের জন্য সংরক্ষিত থাকবে।

এর আগে, গত ৩ সেপ্টেম্বর সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে উৎসবমুখর পরিবেশে উভয় প্যানেলের প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা নির্বাচন কমিশনারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। ৬ সেপ্টেম্বর সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত নির্বাচন কমিশনারের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ করা হয়।

আগামী ২২ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত সাতক্ষীরা জেলা অফিসার্স ক্লাবে একটানা বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণ সমাপ্তির পর ভোট গণনা ও নির্বাচিত প্রার্থীদের ফলাফল ঘোষণা করা হবে। সরাসরি ভোটারদের গোপন ব্যালটে ভোটের মাধ্যমে নির্বাচিত হবেন আগামী চার বছর মেয়াদী কার্যনির্বাহী পরিষদের সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নেতৃত্বদানকারী নেতা-নেত্রী।

খুলনা গেজেট/এমআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!