খুলনা, বাংলাদেশ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ১ মে, ২০২৪

Breaking News

  ৫২ বছরে দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরে
  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর

সাতক্ষীরায় নানা আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় উৎসবমুখর পরিবেশে নানা আয়োজনে রোববার (১৪ এপ্রিল) পালিত হয়েছে বাঙালির লোকজ ঐতিহ্য বহনকারি সাংস্কৃতিক উৎসব পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ ১৪৩১।

সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে সকাল ৭ টায় কালেক্টরেট পার্কে জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। সাড়ে ৭ টায় সকলের অংশগ্রহণে অনুষ্ঠিত মঙ্গল শোভাযাত্রাটি কালেক্টরেট চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে গিয়ে শেষ হয়। জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন। এসময় অতিথি হিসাবে সেখানে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা পুলিশ সুপার মো. মতিউর রহমান সিদ্দিকী।

শোভাযাত্রা শেষে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে শহিদ আব্দুর রাজ্জাক পার্কে বাংলা নববর্ষ – ১৪৩১ উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সরোয়ার হোসেন, স্থানীয় সরকার বিভাগ সাতক্ষীরা উপপরিচালক মাশরুবা ফেরদৌস, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী আরিফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. আতিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) কোহিনুর ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার শোয়াইব আহমেদ, সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালযের প্রধান শিক্ষক এস এম আব্দুল্লাহ আল-মামুন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাহাজান আলী, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক সন্তোষ কুমার নাথ, এনডিসি শাহ নেওয়াজ তানভীর, জেলা তথ্য অফিসার মো. জাহারুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে জেলার বিভিন্ন দপ্তরের প্রধান, বীর মুক্তিযোদ্ধা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে মঙ্গল শোভাযাত্রায় অংশ গ্রহনকারী, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব শেখ মোসফিকুর রহমান মিল্টন।

খুলনা গেজেট/এএজে

 

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!