খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

শনিবার থেকে শুরু সাকিবের ফেরার মিশন

ক্রীড়া প্রতিবেদক

সবকিছু ঠিকঠাক থাকলে শনিবার থেকে ক্রিকেটে ফেরার মিশন শুরু করবেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞায় থাকা এ ক্রিকেটার আগামী ২৯ অক্টোবর থেকে ক্রিকেটে ফিরতে পারবেন। দ্রুত মাঠে ফেরার লক্ষ্যে নিজ উদ্যোগে ট্রেনিংয়ের ব্যবস্থা করেছেন সাকিব। বিকেএসপিতে চলবে তার ট্রেনিং।

প্রায় পাঁচ মাস পর বুধবার যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন সাকিব। দুই মাস পর উঠে যাচ্ছে তার নিষেধাজ্ঞা। যুক্তরাষ্ট্র থেকে উড়াল দেওয়ার আগে দুই দফা করোনা টেস্ট করিয়েছিলেন তিনি। করোনা নেগেটিভ ফল নিয়ে আসেন প্রিয় জন্মভূমিতে। শনিবার বিকেএসপিতে যোগ দেওয়ার আগে আরেক দফা করোনা টেস্ট হবে। ওই টেস্ট নেগেটিভ আসলে বিকেএসপিতে প্রবেশের সবুজ সংকেত পাবেন সাকিব।

যদিও তার কোয়ারেন্টাইন নিয়ে হচ্ছে জল্পনা। বিদেশ থেকে যে কোনো ব্যক্তির আগমণে ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ মোতাবেক, বিদেশ থেকে যে কেউ দেশে আসুক তার জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। সেটা হতে পারে নিজ বাসায় বা কোনো হোটেলে।’ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল লন্ডন থেকে ফিরে নিজ বাসায় ১৪ দিনের কোয়ারেন্টাইনে ছিলেন। সাকিবের জন্য বিশেষ কোনো নির্দেশনা দেওয়া হয়নি। সেক্ষেত্রে যুক্তরাষ্ট্র থেকে ফিরে ১৪ দিনের কোয়ারেন্টাইন না করলে বাংলাদেশ সফরের স্বাস্থ্যবিধি অমান্য করা হবে!

সাকিবের ঘনিষ্ঠ সূত্র নিশ্চিত করেছে, শনিবার থেকে বিকেএসপিতে সাকিবের ফেরার মিশন শুরু হবে। প্রস্তুতির জন্য নিজের বিদ্যাপিঠকেই বেছে নিয়েছেন তিনি। সেখানে আবাসিক ক্যাম্পে থাকবেন। সাকিবকে পুনরায় তৈরি করার অপেক্ষায় আছেন তার শৈশব গুরু নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিন। বিকেএসপিতে সাকিব সবধরণের সহায়তা পাবেন। প্রতিষ্ঠানটির সবচেয়ে উজ্জ্বল ছাত্রের জন্য প্রস্তুত বিকেএসপিও। জিম, পুল, ইনডোর, সেন্ট্রাল উইকেট, অ্যাথলেটিক টার্ফ ব্যবহার করতে পারবেন সাকিব।

বিকেএসপিতে সাকিব সকল সুযোগ সুবিধা পেলেও তাকে নিয়ে সতর্ক বিসিবি। ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম কান জানালেন, আকসুর গাইডলাইন অনুসরণ করে সাকিবকে নিয়ে কাজ করবে বিসিবি। তিনি বলেন, ‘আমাদের গাইডলাইন হবে (সাকিবের ব্যাপারে) ২৯ অক্টোবরের পরে, তার আগে না। আপনারাও জানেন আইসিসি থেকে নিষেধাজ্ঞা আছে এবং আমি আপনাদের অনুরোধ করবো যেহেতু এখনো পর্যন্ত ওর সবকিছু ভালো আছে, শেষের দিকে যেন কোন কিছু তার বিরুদ্ধে না যায় আকসুর নিয়মানুসারে। আনুষ্ঠানিকভাবে আমরা তার সঙ্গে কাজ করবো ২৯ তারিখ থেকে। তার আগে আমাদের কোচ যদি তাকে সাহায্য করতে চায় সে কিন্তু ব্যক্তিগতভাবে গিয়ে করতে পারবে।’

অক্টোবরে শ্রীলঙ্কা সফরে থাকবে বাংলাদেশ জাতীয় দল। তিন টেস্ট খেলবে স্বাগতিক দলের সঙ্গে। ২৪ অক্টোবর দুই দলের টেস্ট সিরিজ শুরু হবে। দ্বিতীয় ও শেষ টেস্ট খেলার সুযোগ আছে সাকিবের। এ ক্রিকেটারকে শেষ দুই টেস্টে দলে পাওয়ার প্রত্যাশায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

নাজমুল হাসান বলেন, ‘যখনই তার নিষেধাজ্ঞা উঠে যাবে তারপর-ই সে আমাদের সাথে খেলতে পারবে। আমরা সবাই অধীরে আগ্রহে বসে আছি কবে সে ফিরবে।’

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!