খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাইক দুর্ঘটনায় প্রাণ হারালেন স্বামী, বেঁচে গেলেন স্ত্রী
  সরকারি সুবিধা নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিলে প্রার্থিতা বাতিল করা হবে : ইসি রাশেদা
  ময়মনসিংহে বাসের চাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত

মাগুরায় আ. লীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০, ঘর-বাড়ি ভাঙচুর

গেজেট ডেস্ক

মাগুরার শ্রীপুরে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত ও ৫টি বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে জিরাত মন্ডল (৬০) ও বকুল মোল্লা ( ৪৮) নামে দুই আওয়ামী লীগ কর্মীকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (৬ ডিসেম্ভর) দুপুরে উপজেলার গয়েশপুর ইউনিয়নের ছাবিনগর গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, দুপুরে গয়েশপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুল হালিমের সমর্থক চুন্নু মিয়া তার নিজ গ্রাম ছাবিনগরের একটি জমিতে পেঁয়াজের ক্ষেতে কাজ করছিলেন। এ সময় তাদের প্রতিপক্ষ গয়েশপুর ইউনিয়নের পরাজিত চেয়ারম্যান প্রার্থী ইউসুফ মন্ডলের সমর্থকরা তার উপর হামলা চালানোর জন্য চারদিক থেকে ঘিরে ফেলে। এ সময় সে কৌশলে সেখান থেকে দৌড়ে পালিয়ে বাড়ি এসে আশ্রয় নেয়। এ ঘটনা নিয়ে উত্তেজনা তৈরি হলে আব্দুল হালিম ও গত ইউপি নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইউসুফ মন্ডলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

এ সময় তারা দেশি ধারালো অস্ত্র ও লাঠি সোঠা নিয়ে একে অপরের উপর হামলা চালালে অনন্ত ১০ জন আহত হয়। আহতদের মধ্যে জিরাত মন্ডল ও বকুল মোল্লাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। এ সময় জহুরুল মোল্ল্যা ও বাদশা মন্ডল নামে ইউসুফ মন্ডলের দুই সমর্থকসহ উভয় পক্ষে কমপক্ষে ৫টি বাড়ি ঘর ভাঙচুর করা হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া ঘটনাস্থল থেকে গয়েশপুর ইউনিয়নের বর্তমান ইউপি সদস্য হান্নান মন্ডল ও সেতু বিশ্বাস নামে অপর একজনকে গ্রেপ্তার করেছে।

শ্রীপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) কাঞ্চন কুমার রায় জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। মাগুরা জেলা পুলিশের এএসপি (সদর সার্কেল) দেবাশিষ সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রসঙ্গত, গত ২৬ নভেম্বর সাকিবের মনোনয়ন লাভের পর তার পক্ষে এলাকায় আনন্দ মিছিল করে ইফসুফ মন্ডলের সমর্থক গয়েশপুর ইউনিয় আওয়ামী লীগের যুগ্ম সাধারাণ সম্পাদক গোলাম মোর্শেদ টুকুসহ অন্যরা।

এ ঘটনায় ইফসুফ মন্ডলের স্থানীয় প্রতিপক্ষ আব্দুল হালিম চেয়াম্যানের সমর্থকেরা গত ৩ ডিসেম্বর তারিখে লাঙ্গলবাঁধ বাজার এলাকায় গোলাম মোর্শেদ টুকুকে হাতুড়ি পেটা ও কুপিয়ে জখম করে। ঘটনার পর থেকে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা চলছিলো। যার জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে এলাকাবাসী জানায়।

খুলনা গেজেট/ এএজে

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!