খুলনা, বাংলাদেশ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ১ মে, ২০২৪

Breaking News

  সর্বোচ্চ তাপমাত্রা দেখালো যশোর-চুয়াডাঙ্গায় ৪২.৮ ও খুলনায় ৪২
  সাবেক ভূমিমন্ত্রীর দুর্নীতি অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন
সাবেক আহবায়কের নাম বাদ

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ’র নির্বাচনের খসড়া ভোটার তালিকা প্রকাশ

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর কাষ্টমস্ ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং (সিএন্ডএফ)এজেন্টস্ এ্যাসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচনে সাবেক আহবায়ক শেখ ইজাজ আহমেদ স্বপনকে বাদ দিয়ে খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। প্রকাশিত খসড়া ভোটার তালিকায় মোট ১৫৬ জনের নাম উল্লেখ রয়েছে। আগামী ২৬ মে বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনের নির্বাচনের ভোট গ্রহণ।

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনের নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনার মোঃ আশরাফুল ইসলাম, সদস্য সচিব মোঃ জালাল উদ্দীন আকবর এবং সদস্য এসএম আব্দুস সালাম স্বাক্ষরিত খসড়া ভোটার তালিকা প্রকাশ করে বৃহস্পতিবার (৫ মে) বিকালে নোটিশ বোডে টানিয়ে দেয়া হয়।

নির্বাচন কমিশনার মোঃ আশরাফুল ইসলাম বলেন, আগামী ২৬ মে বৃহস্পতিবার ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। সেলক্ষ্যে বৃহস্পতিবার ১৫৬ জনের নাম উল্লেখ করে খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে, সেজন্য সকলের সহযোগিতা চাই। তবে, আগামী ৭ মে শনিবার প্রকাশিত খসড়া ভোটার তালিকার উপর আপত্তি ও নিষ্পত্তি শুনানী হবে নির্বাচন কমিশনের কার্যালয়ে।

এদিকে এর আগে, গত ২৮ এপ্রিল বৃহস্পতিবার বিকালে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনের নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশনার। ঘোষিত তফসিল অনুযায়ী আগামীকাল ৭ মে শনিবার প্রকাশিত খসড়া ভোটার তালিকার উপর আপত্তি ও নিষ্পত্তি শুনানী দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত গঠিত নির্বাচন কমিশনের কার্যালয়ে অনুষ্ঠিত হবে। ৮ মে রোববার চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ৯ মে সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত নির্বাচনে অংশ গ্রহণ করতে ইচ্ছুক প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ ও ১০ মে মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত মনোনয়নপত্র জমাদান, ১১ মে মনোনয়ন পত্র যাচাই বাছাই ও তালিকা প্রকাশ, ১২ মে প্রার্থীদের আপত্তি দাখিল, শুনানী ও সংশোধীত তালিকা প্রকাশ করা হবে অফিস নোটিশ বোর্ডে। আগামী ১৪ মে শনিবার প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহার ও ১৫ মে রোববার অফিস বোর্ডে চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ, ১৬ মে সোমবার দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নির্বাচন কমিশন কার্যালয়ে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ এবং আগামী ২৬ মে এ্যাসোসিয়েশনের ভবনে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোট গ্রহণ চলবে। একই দিনে ভোটগ্রহণ শেষে গণনা ও ফলাফল ঘোষণা করা হবে।

অপরদিকে নির্বাচন কমিশন কৃর্তক প্রকাশিত খসড়া ভোটার তালিকা থেকে সাবেক আহŸায়ক এজাজ আহমেদ স্বপনের নাম বাদ দেওয়ায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে ভোমরা বন্দর ব্যবহারকারী ব্যবসায়ীদের মধ্যে।
সাবেক আহŸায়ক এজাজ আহমেদ স্বপন বলেন, নির্বাচনকে বানচাল করার ষড়যন্ত্রের অংশ হিসেবে আমার নাম খসড়া ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করেনি নির্বাচন কমিশন। আমি এর আগে সাধারণ সভায় উপস্থিত ছিলাম। আমার নামে চিঠিও দেওয়া হয়েছে। আমি যাতে নির্বাচনে অংশগ্রহণ করতে না পারি সেজন্য এবং নির্বাচনকে বাধাগ্রস্ত করার জন্য আমাকে ভোটার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার ব্যবসায়িক পার্টনার নির্বাচন কমিশনে আবেদন করেন কিন্তু চুক্তিপত্র অনুযায়ী ভোটার আমি হবো। অথচ আমাকে বাদ দেওয়া হয়েছে। এখন নির্বাচন কমিশনে আমি আপিল করবো। ইতিপূর্বেও আমার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করা হয়েছে। যা এখনো অব্যাহত আছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!