খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  হবিগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ৩, আহত অর্ধশতাধিক
  চট্টগ্রামে বিধ্বস্ত হওয়া প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত
  সোহেল চৌধুরী হত্যা : আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ আসামির যাবজ্জীবন, ৬ জনকে খালাস দিয়েছেন আদালত
  সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের অবৈধ সম্পদের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট

ভোমরা স্থলবন্দরে কাস্টমস হাউস চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে কাস্টমস হাউস চালু ও আমদানিযোগ্য সকল পণ্যের অনুমতি প্রদানসহ চার দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ব্যবসায়ীরা । কাস্টম হাউজ বাস্তবায়ন কমিটির আয়োজনে সোমবার(৪ মার্চ) সকাল ১০ টায় শুল্ক স্টেশনের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

কাস্টম হাউজ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, ভোমরা আমদানি রপ্তানি কারক অ্যাসোসিয়শনের সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী, সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক হারুনার রশিদ, সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়শনের সাবেক আহবাক মিজানুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম, সাবেক ইউপি চেয়ারম্যান আসাদুর রহমান প্রমুখ।

আগামী বাজেট অধিবেশনের আগেই কাস্টমস হাউজ চালু ও আমদানিযোগ্য সকল পন্যের অনুমতি প্রদানের জোর দাবি জানিয়ে ব্যবসায়িক নেতৃবৃন্দরা বলেন, ভারতীয় আমদানিজাত প্রতিটি ফলের ট্রাকে ভোমরা ও বেনাপোল বন্দরের মধ্যে প্রায় দেড় টন টিআর ওজনের তারতম্য হচ্ছে। যার কারনে আমদানিকারকরা ভোমরা বন্দর ব্যবহারে আগ্রহ হারাচ্ছে। ব্যবসায়ী নেতৃবৃন্দ অবিলম্বে দুটি বন্দরের টিআর ওজনের তারতম্য নিরসনের জন্য জাতীয় রাজস্ব বোর্ডের হস্তক্ষেপ কামনা করেছেন। মানববন্ধন থেকে এ সময় ভোমরা স্থলবন্দরে কাস্টমস হাউস চালু ও আমদানিযোগ্য সকল পন্যের অনুমতি প্রদানসহ চার দফা দাবি বসাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবী জানান বক্তারা।

মানববন্ধনে এ সময় সিএন্ডএফ অ্যাসোসিয়েশন, সিএ্যান্ডএফ কর্মচারী অ্যাসোসিয়েশন, ট্রান্সপোর্ট মালিক সমিতি, শ্রমিক ইউনিয়নসহ বন্দর সংশ্লিষ্ট সকল সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!