খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচন স্থগিত
  এখনও খোঁজ মেলেনি ইরানের প্রেসিডেন্টের, দুর্গম পাহাড়ি এলাকায় চলছে ব্যাপক তল্লাশি অভিযান

ভোমরা স্থলবন্দর নি‌য়ে নেতিবাচক প্রচারণা বন্ধে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

ভোমরা স্থল বন্দর সম্পর্কে নেতিবাচক প্রচারণার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে জেলা প্রশাসকের নিকট আবেদন জানিয়েছে ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন। সংগঠনের সভাপতি (ভারপ্রাপ্ত) শেখ এজাজ আহমেদ স্বপন ও সাধারণ সম্পাদক এএসএম মাকছুদ খান বুধবার (৮ মে) জেলা প্রশাসকের কার্যালয় অনলাইনে লিখিতভাবে এ আবেদন জমা দেন। তারা অবিলম্বে এই নেতিবাচক প্রচারণা বন্ধে জেলা প্রশাসকের জরুরি হস্তক্ষেপ কামনা করেন।

আবেদনে বলা হয়েছে, বিগত বেশ কিছু দিন যাবৎ আমরা লক্ষ্য করছি যে, আমদানি রপ্তানিকারক এ্যাসোসিয়েশন নামীয় নিবন্ধনহীন একটি সংগঠন ভোমরা স্থলবন্দরকে অস্থিতিশীল এবং ভোমরার উন্নয়নে বাধাগ্রস্ত করার লক্ষ্যে মিথ্যা অপপ্রচারে লিপ্ত হয়েছে। তারা ব্যক্তি স্বার্থ হাসিল করতে ভোমরা সংশ্লিষ্ট উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তার নামে মিথ্যা অভিযোগ উত্থাপন, মোটরসাইকেল শো-ডাউন, সরকার বিরোধী ব্যক্তিগণের সাথে গোপন বৈঠক, মিথ্যা সংবাদ পরিবেশনসহ বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত আছে। উক্ত সংগঠনের মিথ্যা কার্যকলাপের কারণে সরকারের ভাবমূর্তি নষ্ট হচ্ছে এবং বন্দরের প্রকৃত আমদানি-রপ্তানিকারকগণ বিব্রতকর অবস্থায় পড়ছেন।

আবেদনে আরও বলা হয়, এই নিবন্ধনহীন সংগঠনটি বিগত দিনের কার্যক্রম এবং বর্তমান অপতৎপরতা অবস্থা দৃষ্টি দেখে মনে হচ্ছে সরকার বিরোধী এজেন্ডা বাস্তবায়ন করে সাতক্ষীরা জেলাকে ২০১৩-২০১৪ সালের ঘটনার পুনরাবৃত্তি করতে চাচ্ছে। সংগঠনটি বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করে অর্থনৈতিক সম্ভাবনাময় সাতক্ষীরা জেলাকে দেশের মানুষের কাছে হেয় প্রতিপন্ন করার অপতৎপরতায় লিপ্ত। আমরা তাদের এহেন কর্মকান্ডে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে এই কর্মকান্ডের সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

আবেদনে বলা হয়েছে, ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম কোন অশুভ শক্তির মিথ্যা প্রচারণায় ক্ষতিগ্রস্ত হোক তা আমরা ভোমরা সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন কোনভাবেই বরদাস্ত করতে পারি না। ভোমরা বন্দরের ভাবমূর্তি অক্ষুন্ন রাখতে এবং ব্যবসায়ীদের আস্থা আরও বাড়াতে আমরা যে কোন সিদ্ধান্ত নিতে পিছপা হবো না। কাজেই আমদানি রপ্তানিকারক এ্যাসোসিয়েশন নামীয় সংগঠনের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদেরকে আইনের আওতায় আনা এবং তারা যাতে ব্যক্তি স্বার্থ চরিতার্থ করতে না পারে সে জন্য সজাগ থাকা ও যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

ভোমরা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ আলম খান আবেদনের বিষয়টি স্বীকার করে বলেন, বন্দরের ঐতিহ্য অক্ষুন্ন রাখতে আমরা বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে অনলাইনে একটি আবেদন জমা দিয়েছি। বৃহস্পতিবার (৯ মে) আবেদনটি জেলা প্রশাসক মহোদয়ের হস্তগত হবে। আমরা আশা করছি ভোমরা স্থল বন্দর সম্পর্কে নেতিবাচক প্রচারণা বন্ধে এবং বন্দরের ভাবমূর্তি সমুন্নত রাখতে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!