খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা
  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত

ভারতকে উড়িয়ে নিউজিল্যান্ডের বড় জয়

ক্রীড়া প্রতিবেদক

পাকিস্তানের কাছে হেরে কোণঠাসা ভারতের কাছে এ ম্যাচটা ছিল গুরুত্বপূর্ণ, অন্তত সমীকরণ এড়াতে চাইলে। গুরুত্বপূর্ণ ম্যাচে গুরুত্বপূর্ণ টসে হারল ভারত। তবে এরপর যা হলো, তাতে টসের গুরুত্বটা থাকল না আর। দল করল তথৈবচ ব্যাটিং, কম পুঁজি নিয়ে বোলাররাও লড়তে পারলেন না ভারতের। যার ফল, দ্বিতীয় ম্যাচেও অসহায় আত্মসমর্পণ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের হাই ভোল্টেজ ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়ে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। দুটি ম্যাচ খেলা ভারতের এটি দ্বিতীয় পরাজয়।

দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ১১০ রান জড়ো করে বিরাট কোহলির দল। দলের পক্ষে সর্বোচ্চ ২৬ রান আসে রবীন্দ্র জাদেজার ব্যাট থেকে। ১৯ বলের মোকাবেলায় দুটি চার ও একটি ছক্কা হাঁকিয়ে অপরাজিত থাকেন তিনি।

এছাড়া অন্যান্যদের মধ্যে হার্দিক পান্ডিয়া ২৪ বলে ২৩, লোকেশ রাহুল ১৬ বলে ১৮, রোহিত শর্মা ১৪ বলে ১৪ ও বিরাট কোহলি ১৭ বলে ৯ রান করেন। কিউইদের পক্ষে ট্রেন্ট বোল্ট তিনটি ও ইশ সোধি দুটি উইকেট শিকার করেন।

জয়ের সহজ লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২৪ রানে মার্টিন গাপটিলকে হারিয়ে ফেলে কিউইরা। তবে দলকে পথ হারাতে দেননি আরেক ওপেনার ড্যারিল মিচেল। অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গ কাজে লাগিয়ে মারকুটে ব্যাটিং চালিয়ে যান।

তবে মাত্র এক রানের জন্য অর্ধশতক হাতছাড়ার আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরতে হয় মিচেলকে। ৩৫ বলে ৪৯ রানের ইনিংসে তিনি হাঁকান চারটি চার ও তিনটি ছক্কা।

শেষপর্যন্ত নিউজিল্যান্ড জয় পায় ৩৩ বল ও ৮ উইকেট হাতে রেখে। উইলিয়ামসন ৩১ বলে ৩৩ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

 

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!