খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

বিএনপি নেতা হেলাল-এজাজসহ ৮ নেতাকর্মী জামিনে মুক্ত

নিজস্ব প্রতিবেদক 

বিএনপি’র কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেছেন, ‘আওয়ামী সরকার গণতন্ত্রকে হত্যা করে বাংলাদেশকে একটি কারাগারে পরিণত করেছে। সরকারের ক্ষুদ্র কারাগার থেকে বাংলাদেশ নামক বৃহৎ কারাগারে আসলাম। যতোদিন শেখ হাসিনার পতন ঘটিয়ে দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠিত করতে না পারবো, ততোদিন কার্যত্ব বিএনপি নেতাকর্মীদের মুক্তি নেই। খুলনা জেলা ও মহানগর বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে সকল আন্দোলন-সংগ্রামে রাজপথে নামবার আহবান জানিয়েছেন এ কেন্দ্রীয় নেতা।

বুধবার (১০ মে) বিকেলে নগরীর কে.ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি। এর আগে খুলনা জেলা কারাগার থেকে বিএনপি’র কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল ও খুলনা জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খানসহ ৮জন নেতাকর্মী জামিনে মুক্তিলাভ করেন। পরে ফুলেল শুভেচ্ছায় বরণ করে জেলা ও নগর বিএনপি’র নেতাকর্মীরা। সেখান থেকে কে.ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে নিয়ে যান তাদের।

সংক্ষিপ্ত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন নগর বিএনপি’র আহবায়ক এ্যাড. শফিকুল আলম মনা, জেলা বিএনপি’র আহবায়ক সদ্য কারামুক্ত আমীর এজাজ খান, নগর বিএনপি’র সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা শাখার সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী।

জেলা বিএনপি’র সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী জানান, গত ১১ ফেব্রুয়ারি বিদ্যুৎ-গ্যাস, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য, সার-বীজ ও কৃষি উপকরণের মূল্য কমানো এবং বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির আলোকে সারাদেশের ন্যায় ডুমুরিয়াতেও শান্তিপূর্ণভাবে পদযাত্রা কর্মসূচি পালিত হয়। ওইরাতে রাতে ডুমুরিয়া থানার এসআই তারেক রাইয়ান বাদী হয়ে বিএনপি’র কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, জেলা বিএনপি’র আহ্বায়ক আমীর এজাজ খান, ডুমুরিয়া উপজেলা শাখার আহ্বায়ক মোল্লা মোশাররফ হোসেন মফিজসহ ১৮জনের নাম উল্লেখসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতা সৃষ্টির অভিযোগে মামলা করে। এ মামলায় উচ্চআদালত থেকে জামিনে ছিলেন এজাহারনামীয় নেতৃবৃন্দ। গত ২৭ এপ্রিল দুপুরে খুলনার জ্যেষ্ঠ দায়রা জজ আদালতের বিচারক মীর শফিকুল আলমের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে জামিন নামঞ্জুর করে নেতাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। উচ্চআদালতে জামিন মঞ্জুর হওয়ায় দুই সপ্তাহ কারাভোগের পর মুক্তিলাভ করলেন বিএনপি’র কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল ও খুলনা জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খানসহ ৮জন নেতাকর্মী।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!