খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  কাল থেকে দেশের সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন
  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬১ জনকে বহিষ্কার করেছে বিএনপি
  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

ফুলতলা বিএনপি’র ১৩ নেতাকর্মী কারাগারে

গেজেট ডেস্ক 

খুলনার ফুলতলা উপজেলা বিএনপি’র ১৩জন নেতাকর্মীকে জেলহাজতে প্রেরণ করেছে আদালত। উচ্চআদালতের আগাম জামিনের মেয়াদ শেষ হলে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে জামিন শুনানী শেষে আদালত এ আদেশ দেন। এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খুলনা মহানগর ও জেলা বিএনপি নেতৃবৃন্দ।

এরআগে রূপসার থানার মামলায় গত ২৪ এপ্রিল খুলনা জেলা বিএনপি’র সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পীসহ ৩০ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়। গত ২২ এপ্রিল পুলিশের দায়েরকৃত রাজনৈতিক পাইকগাছা উপজেলা বিএনপি’র ১৬জন নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেছে আদালত। তারআগে, গত ১৬ এপ্রিল ডুমুরিয়া উপজেলা বিএনপি’র ৭৫জন নেতাকর্মীকে জেলহাজতে প্রেরণ করা হয়।

এদিকে বিএনপি নেতাকর্মীদের কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খুলনা বিএনপি’র নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, বিবোধী দল-মত দমন-নিপীড়নে আওয়ামী লীগ দলীয় স্বার্থে আদালতকে ব্যবহারের করেছে। আইনের শাসন লঙ্ঘন করে তীব্র তাপদহনের মধ্যে ধারণক্ষমতার পাঁচগুণের অধিক ঠাসাঠাসির মধ্যে গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনরত নেতাকর্মীদের কারাগারে নিক্ষেপ করছে আওয়ামী লীগ।

বিবৃতিদাতারা হলেন, বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির ছাত্রবিষয়ক রকিবুল ইসলাম বকুল, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান ও মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন প্রমুখ।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!