খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা
  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত
আইনজীবীর বাড়িতেই বাল্যবিয়ের আয়োজন, বরসহ আটক ৭

বন্ধ হচ্ছেনা অবৈধ নোটারী পাবলিকে বয়স বাড়িয়ে বিয়ে

পাইকগাছা প্রতিনিধি

খুলনার পাইকগাছায় উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে মাত্র ১১ বছরের এক শিশু কন্যা বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেয়েছে। রোববার (২৫ সেপ্টেম্বর) সকালে এ্যাড. মোহতাছিম বিল্লার বাড়িতে অবৈধ নোটারী পাবলিকের মাধ্যমে অপ্রাপ্ত বয়ষ্ক শিশু কন্যার বিয়ের খবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগমের নির্দেশে পুলিশ ও আনসার সদস্যদের যৌথ অভিযানে সেখান থেকে বর-কনে সহ উভয়ের পরিবারের ৭ জনকে আটক করা হয়।

আটককৃতরা হলো, বর কয়রা উপজেলার মহেশ্বরীপুর ইউনিয়নের সাতালিয়া গ্রামের কেরামত আলী ঢালীর ছেলে রেজোয়ান ঢালী (২২), বরের মামা মৃত ইনতাজ শেখের ছেলে হযরত শেখ, ভগ্নিপতি মোঃ খালেক গাজীর ছেলে ইয়াছিন গাজী, কনের নানা গড়ুইখালীর কেনা গাইনের ছেলে খোকন গাইন সহ কনের দুই নানী।

অভিযানে উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মোঃ আলতাফ হোসেন, এস আই মোঃ হাফিজুর রহমান, আনসার কমান্ডার মোঃ আবু হানিফ, ইউনিয়ন লিডার মোঃ ফয়সাল হোসেন, ওয়ার্ড লিডার মোঃ আব্দুর রহমান এবং কনস্টেবল মোঃ আরিফসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃতরা পাইকগাছা থানা হেফাজতে ছিলেন।

প্রসঙ্গত, গত কয়েক দিনের ব্যবধানে বাল্যবিয়ে প্রতিরোদে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কয়েকটি ঘটনার জরিমানাপূর্বক মূচলেকা আদায় করলেও পাইকগাছায় কোন ক্রমেই যেন বন্ধ হচ্ছে না বয়স বয়স বাড়িয়ে বিয়ে। প্রায় প্রতিদিনই ঘটছে বয়স বাড়িয়ে বাল্যবিয়ে। ধারণা করা হচ্ছে, সংশ্লিষ্ঠ নোটারিয়ানদের আইনের আওতায় না নেওয়ায় এমন ঘটনা নিত্য নৈমিত্তিক ব্যাপারে পরিনত হয়েছে।

এমন পরিস্থিতে বাল্যবিবাহ বন্ধে স্থানীয় সচেতন মহল সংশ্লিষ্ঠ নোটারীয়ানদের আইনের আওতায় নেওয়ার জোর দাবি জানান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!