খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার প্রেসিডেন্টের
আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

ফুঁসে উঠেছে ভবদহের মানুষ, টিআরএম চালুর দাবি

অভয়নগর প্রতিনিধি

ভবদহের জলাবদ্ধতার স্থায়ী সমাধানে টিআরএম প্রকল্প চালুসহ আমডাঙ্গা খাল সংষ্কারের দাবিতে ফুঁসে উঠেছে যশোরের অভয়নগর, মণিরামপুর, কেশবপুর, যশোর সদর, খুলনার ডুমুরিয়া ও ফুলতলা উপজেলার লাখ লাখ মানুষ। ঘোষণা করা হয়েছে আন্দোলনের নতুন কর্মসূচি।

দাবি আদায়ের লক্ষ্যে মঙ্গলবার সকালে অভয়নগরে যশোর-খুলনা মহাসড়কের নওয়াপাড়া নূরবাগ বাসস্ট্যান্ডে ভবদহ পানি নিষ্কাশন আন্দোলন কমিটির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০ টা থেকে বেলা সাড়ে ১২ টা পর্যন্ত চলা এ মানববন্ধনে অংশ নেয় জলাবদ্ধতার শিকার হাজার হাজার নারী-পুরুষ।

ভবদহ পানি নিষ্কাশন আন্দোলন কমিটির আহবায়ক ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক বাবুলের সভাপতিত্বে চলা মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার অলিয়ার রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ্ ফরিদ জাহাঙ্গীর, সহ-সভাপতি সানা আব্দুল মান্নান, নওয়াপাড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুশান্ত কুমার দাস শান্ত, মণিরামপুরের সাবেক সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব কামরুজ্জামান, আন্দোলন কমিটির নেতা শেখ আয়ুব হোসেন, আব্দুর রউফ মোল্যা, ইউপি চেয়ারম্যান বিষ্ণুপদ দত্ত, বিকাশ রায় কপিল, মফিজ উদ্দিন, মুক্তিযোদ্ধা অধির কুমার পাঁড়ে, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোল্যা আনোয়ার হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, দীর্ঘ ৪০ বছর ধরে জলাবদ্ধতার শিকার ভবদহ অঞ্চলের মানুষ। বর্তমানে ৬ উপজেলার প্রায় ৫০ টি গ্রামের মানুষ জলাবদ্ধতার শিকার হয়ে পশু আর মানুষ একত্রে বসবাস করছে। এ অঞ্চলের মানুষকে জিম্মি করে নদী খননের নামে সরকারের কোটি কোটি টাকা লোপাট করছে একটি মহল। ভবদহের সমস্যা সমাধানে সরকারের সদ্য ঘোষিত ৮১০ কোটি টাকার প্রকল্প বাতিল করে সেনাবাহিনী দিয়ে টিআরএম প্রকল্প চালু সহ আমডাঙ্গা খাল সংষ্কারের দাবি করেন তারা। ঘোষিত দাবি আদায়ের লক্ষ্যে বুধবার সকাল ১১ টায় প্রেস ক্লাব যশোরে সংবাদ সম্মেলন এবং ওই দিন যশোর জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদানের নতুন কর্মসূচি ঘোষণা করেন, ভবদহ পানি নিষ্কাশন আন্দোলন কমিটির আহবায়ক আলহাজ্ব এনামুল হক বাবুল।

খুলনা গেজেট/এমআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!