খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩, আহত আরও ২ জন
  গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

ফরাসি ধনকুবের এমপি হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত

আন্তর্জাতিক ডেস্ক

ফ্রান্সের বিলিওনিয়ার ও পার্লামেন্টের সদস্য অলিভিয়ের ডাসাল্ট হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছেন। ফ্রান্সের উত্তর-পশ্চিমাঞ্চলীয় নরম্যান্ডি এলাকায় রোববার স্থানীয় সময় সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। অবকাশযাপনের জন্য ওই এলাকায় তার একটি বাড়ি রয়েছে। পুলিশ সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। খবর বিবিসির।

ফরাসি ধনকুবেরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো। তিনি এক শোকবার্তায় বলেছেন, ৬৯ বছর বয়সী ডায়াল্টের মৃত্যুতে দেশে বড় ক্ষতি হয়ে গেছে। তিনি দেশকে অনেক ভালোবাসতেন।

ফ্রান্সের প্রথম সারির শিল্পপতি সার্জ ডাসাল্টের ছেলে অলিভিয়ের ডাসাল্ট। রাফায়েল যুদ্ধবিমান ও দেশটির গণমাধ্যমে লে ফিগারোর মালিক ডাসাল্ট। তার দাদা মার্সেল ডাসাল্ট ডাসাল্ট এভিয়েশনের প্রতিষ্ঠাতা। প্রথম বিশ্বযুদ্ধ চলাকালে তিনি যুদ্ধবিমান সরবরাহ করতেন।

তিনি ২০০২ সালে ফরাসি পার্লামেন্টের নিম্নকক্ষের সদস্য নির্বাচিত হন। ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় ওইসি এলাকার প্রতিনিধিত্ব করছেন তিনি। তিনি মধ্যডান রিপাবলিকান সমর্থক। তিনি বিশ্বের ৩৬১তম শীর্ষ ধনী হিসেবে বিবেচিত। ফোরর্সের তথ্যমতে, তার সম্পদের পরিমাণ ৭ দশমিক ৩ বিলিয়ন ডলার।

বিবিসির খবরে বলা হয়েছে, এ দুর্ঘটনায় পাইলটও নিহত হয়েছেন। তারা দুজন ছাড়া হেলিকপ্টারটিতে আর কেউ ছিলেন না। ব্যক্তিগত একটি ল্যান্ডিং স্টেশন থেকে রওনা হওয়ার কিছুক্ষণের মধ্যেই সেটি দুর্ঘটনার কবলে পড়ে উড়োজাহাজটি।

ডাসাল্ট তিন সন্তানের জনক ছিলেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!