খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে বিধ্বস্ত হওয়া প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত
  সোহেল চৌধুরী হত্যা : আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ আসামির যাবজ্জীবন, ৬ জনকে খালাস দিয়েছেন আদালত
  সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের অবৈধ সম্পদের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট

নারীরাই পারে সকল প্রতিবন্ধকতা মাড়িয়ে জয়ী হতে : এমপি সেঁজুতি

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি বলেছেন, নারীরাই পারে সকল প্রতিবন্ধকতা মাড়িয়ে সামনে এগিয়ে যেতে, জয়ী হতে। নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বের রোল মডেল। সরকার সমাজে সমতা প্রতিষ্ঠায় আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। সরকারের সদিচ্ছাতেই প্রতিটি সেক্টরে নারীরা সফলভাবে কাজ করছে। সরকার প্রদত্ত সুযোগ সুবিধা কাজে লাগিয়ে নারীদেরই নিজের পথে তৈরি করে নিতে হবে।

শুক্রবার (৮ মার্চ) সকালে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সরোয়ার হোসেনের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অফস্) মোঃ আমিনুর রহমান, শিক্ষাবিদ প্রফেসর আব্দুল হামিদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহানা মুহিদ বুলু, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক এ কে এম শফিউল আযম, নারীনেত্রী ফরিদা আক্তার বিউটি, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার আব্দুল হাই সিদ্দিক প্রমুখ।

আলোচনা সভার মাঝে কিশোর-কিশোরী ক্লাবের সংগীত শিক্ষক শিরিনা আক্তার পরিবেশিত ‘আমরা কন্যা, আমরা ভগ্নি, আমরা জায়া জননী, আমরা যে নারী আলোর দিশারী আমরা লক্ষ্মী সরুপিনী’ গানটি অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে।

এর আগে বেলুন ও ফেস্টুন উড়িয়ে নারী দিবসের কর্মসূচি উদ্বোধন করেন সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি।

পরে একটি শোভাযাত্রা শহরের শহীদ আব্দুল রাজ্জাক পার্ক থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়।

সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় সফল নারী প্রশিক্ষণার্থী রাবেয়া সুলতানাকে সেলাই মেশিন উপহার দেওয়া হয়। এছাড়া সফল নারী উদ্যোক্তা ফাতেমা আক্তার ও ফাতেমা খাতুনকে সম্মাননা প্রদান করা হয়।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!