খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
প্রকল্পের ব্যয় সাড়ে ২৫ কেটি টাকা

নগরীর খানজাহান আলী সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

নগরীর খানজাহান আলী সড়কের যান চলাচল সুষ্ঠুভাবে বজায় রাখা এবং সড়কের শৃঙ্খলা রক্ষার স্বার্থে সড়কের রিজিড পেভমেন্ট নির্মাণ, সড়ক প্রশস্ত ও মজবুতিকরণ, সার্ফেসিং, রোড ডিভাইডার নির্মাণ করা হবে। এর ফলে সড়কটির স্থায়িত্ব মজবুত, যান চলাচলে শৃঙ্খলা এবং সড়কটির সৌন্দর্য বৃদ্ধি পাবে বলে সওজ সূত্রে জানা যায়।

সূত্র জানায়, নগরীর খানজাহান আলী একটি গুরুত্বপূর্ণ এবং ব্যস্ততম মহাসড়ক। প্রতিদিন এ সড়ক দিয়ে শত শত যানবাহন চলাচল করে। সড়কের যান চলাচল সুষ্ঠুভাবে বজায় রাখার স্বার্থে খুলনা সড়ক ও জনপথ বিভাগ (সওজ) চলতি বছরের শুরুর দিকে তাদের কার্যপত্রে পিরিয়ডিক মেইনটেন্যান্স প্রোগ্রাম (পিএমপি মেজর- সড়ক) এর অনুমোদিত কর্মসূচি তালিকার ১ নং এ অন্তর্ভুক্ত করে। ইতিমধ্যে কাজের দরপত্র আহবান করা হয়েছে। কাজটির প্রাক্কলিত মূল্য ২৫ কোটি ৫৫ লক্ষ ৫৫ হাজার ৬৯৮ টাকা। মাসুদ হাই-টেক ইঞ্জনিয়ারিং লিঃ নামে ঠিকাদারি প্রতিষ্ঠানকে কার্যাদেশ প্রদান করা হয়েছে।

প্রকল্পটির মোট কাজের দৈর্ঘ্য প্রায় ২১ কিলোমিটার। এরমধ্যে ডাকবাংলা ফেরিঘাট মোড় হতে রয়েল মোড় পর্যন্ত ৮৫৫ মিটার DBS Wearing Course, রয়েল মোড় হতে কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজ পর্যন্ত ১,৭৩৮ মিটার সড়ক মজবুতিকরণসহ প্রশস্তকরণ এবং রুপসা ট্রাফিক মোড় হতে পুরাতন রুপসা ফেরিঘাট মোড় পর্যন্ত ৩৪৭ মিটার রিজিড পেভমেন্ট করা হবে।

আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রুপসা ঘাট প্রান্তে খুলনা সড়ক বিভাগের আওতাধীন পিএমপি (সড়ক -মেজর) এর আওতায় খানজাহান আলী সড়কের রিজিড পেভমেন্ট নির্মাণ, সড়ক প্রশস্তকরণ ও সার্ফেসিং কাজের উদ্বোধন করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এর খুলনা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ আসলাম আলী, খুলনা সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান, খুলনা সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এর নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ, উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ মিজানুর রহমান পাটোয়ারী, মহানগর আওয়ামীলীগ নেতা খান তরিকুল্লাহ তারেক, কাজী জাহিদুর রহমান, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শেখ মোঃ আবু হানিফ, সাধারণ সম্পাদক মোঃ আজিজুর রহমান রাসেল, মহানগর যুবলীগের আহবায়ক মোঃ শফিকুর রহমান পলাশ, যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন, এম নাসিম, সওজ এর উপ-সহকারী প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান প্রমুখ।

সড়ক ও জনপথ অধিদপ্তর, সড়ক বিভাগ খুলনা এ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান মাসুদ হাই-টেক ইঞ্জিনিয়ারিং লিঃ এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!