খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
গুরুত্ত্বপূর্ণ রুটে গণ-পরিবহন বৃদ্ধির আহ্বান

নগরীতে ইজিবাইকের অযৌক্তিক ভাড়া প্রত্যাহারের দাবি নিসচা’র

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগরীতে ইজিবাইকের অতিরিক্ত ভাড়া প্রত্যাহারের দাবি জানিয়েছে নিরাপদ সড়ক চাই-নিসচার নেতৃবৃন্দ। সোমবার (৪ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ এ দাবি জানান।

এতে উল্লেখ করা হয়, খুলনা মহানগরীর সড়কে শৃঙ্খলা ফিরাতে যেখানে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক-এর নানামুখী ইতিবাচক পরিকল্পনা সেখানে হঠাৎ করে ইজিবাইক শ্রমিক লীগ নামে একটি সংগঠন অযৌক্তিক ভাড়া বৃদ্ধি করে প্রতিটি ইজিবাইকে নোটিশ টানিয়ে যাত্রীদের নিকট থেকে অধিক ভাড়া আদায় করছে। যা সম্পূর্ণ বেআইনী এবং সিটি মেয়রকে বিব্রত করার শামিল।

ইজিবাইক শ্রমিক লীগ এককভাবে ভাড়া বাড়ানোর কেউ না। ইজিবাইক শ্রমিক লীগ ভাড়া বাড়াতে পারে না। যাতায়াত ভাড়া বৃদ্ধি করতে পারে সেই সংশ্লিষ্ট ইউনিয়ন এবং তা সিটি কর্পোরেশন এবং প্রশাসনের অনুমোদন সাপেক্ষে। তবে সেটিও হতে হবে জনগণের মতামত বা গ্রহণযোগ্যতাকে প্রাধান্য দিয়ে। পূর্বে দৌলতপুর-ডাকবাংলার মাহেন্দ্র/সিএনজির ভাড়া নির্ধারণ করে দেয়া হয় ১৮ টাকা এবং দৌলতপুর থেকে সোনাডাঙ্গার ইজিবাইক ভাড়া ছিলো ১৫ টাকা। সেই নির্ধারিত ভাড়ার তোয়াক্কা না করে জোরপূর্বক ২০ টাকা করে আদায় করা হচ্ছে। খুলনার জনগুরুত্ত্বপূর্ণ সড়কের যানবহনগুলোর এমন ভাড়া বৃদ্ধি সাধারণের স্বতঃস্ফূর্ত চলাচলের অন্তরায়। খুলনা মহানগরীতে গণপরিবহন (লোকাল বাস) সংকট এই দূর্ভোগকে আরো ঘনীভূত করেছে। নগরীতে গণ পরিবহন বৃদ্ধি করা জরুরী।

খুলনা সিটি মেয়র মহোদয়ের নিকট অনুরোধ তিনি এ বিষয়টি গুরুত্ত্বের সাথে দেখবেন। সেই সাথে খুলনা মহানগরীতে গণ পরিবহনের সংখ্যা বৃদ্ধি এবং যাত্রী চলাচলে সৃষ্ট অস্থিরতা নিরসন করার দাবী জানিয়ে বিবৃতি দিয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লব, সাধারন সম্পাদক মো: নজরুল ইসলাম, এ্যাড. মো: বাবুল হাওলাদার, আগুয়ান-৭১ এর কেন্দ্রিয় সভাপতি মো: আব্দুল্লাহ চৌধুরী, খুলনা জেলা সভাপতি আবিদ শান্ত, নিসচা’র সাবেক জেলা সভাপতি মো: হাছিবুর রহমান হাছিব, খাইরুল ইসলাম জনি, শেখ মো: নাসিরউদ্দিন,এসকেএমডি বাহালুল আলম, আফজাল হোসেন রাজু, রাকিবউদ্দিন ফারাজী, আনোয়ারা পারভীন আক্তার পরী, মো: নাজমুল হোসেন, মো: সোলায়মান হোসেন, এসএমএ রহিম, বনানী আফরোজা, আব্দুস সালাম শিমুল, শিরিনা পারভীন, এম মোস্তফা কামাল, ফারহানা কনিকা চৌধুরী, মো: রুহুল আমীন, মো: শহিদুল ইসলাম,মো: আফজাল দেওয়ান, খ ম শাহীন, মো: ফিরোজ আলী প্রমুখ।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!