খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

দেশের উন্নয়নে স্ব-প্রণোদিত হয়ে উপযুক্ত ব্যক্তিদের কর দেওয়া অপরিহার্য : এনবিআর চেয়ারম্যান

গেজেট ডেস্ক

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম বলেন, দেশের উন্নয়নে স্ব-প্রণোদিত হয়ে উপযুক্ত ব্যক্তিদের কর দেওয়া অপরিহার্য। বর্তমান সরকার কর ব্যবস্থাকে আধুনিক, গতিশীল, যুগোপযোগী এবং করবান্ধব করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। কর্মকর্তাদের জবাবদিহিতা ও স্বচ্ছতার সাথে কাজ করতে হবে।

তিনি বলেন, কর আহরণে কর দপ্তরের কর্মকর্তা সক্রিয় রয়েছেন এবং আরও সচেষ্ট থাকতে হবে। কর এবং ভ্যাট আদায়ে জনগণ যাতে জুলুম ও অযথা হয়রানির শিকার না হয় সেদিকে কর্মকর্তাদের খেয়াল রাখতে হবে। ই-পেমেন্ট পদ্ধতি চালুর ফলে করদাতারা সহজে কর দিতে পারছেন।

কর ও ভ্যাট দপ্তরের প্রতি করদাতাদের আস্থা বৃদ্ধি পেয়েছে এবং আগের তুলনায় কর প্রদানে মানুষের আগ্রহও বৃদ্ধি পেয়েছে। আয়কর ও ভ্যাট বিভাগের কর্মকর্তাদের সাথে রাজস্ব পর্যালোচনা সভা আজ শনিবার বিকালে খুলনা কর অঞ্চলের সম্মেলনকক্ষে কর্মকর্তাদের সাথে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সভায় জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক ও ভ্যাট প্রশাসন) মোঃ সাইফুল ইসলাম, সদস্য (মূসক নিরীক্ষা ও গোয়েন্দা) ড. আব্দুল মান্নান শিকদার, সদস্য (শুল্ক নিরীক্ষা, আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য) খন্দকার মোঃ আমিনুর রহমান, উপসচিব ও চেয়ারম্যানের একান্ত সচিব মোহাম্মদ নায়িরুজ্জামান, খুলনা কাস্টমস এক্সাইজ ভ্যাট কমিশনারেটের কমিশনার মোঃ মোস্তবা আলী, খুলনা কর আপীল অঞ্চলের কর কমিশনার মোঃ রফিকুল ইসলাম, খুলনা ট্যাকসেস আপীল ও ট্রাইব্যুনাল দ্বৈত বেঞ্চের সদস্য অনিমেষ রায়, সদস্য মোহাঃ আবু তাহের চৌধুরীসহ খুলনার কর ও ভ্যাট কর্মকর্তা অংশ নেন। ধারণাপত্র উপস্থাপন করেন খুলনা কর অঞ্চলের কমিশনার প্রশান্ত কুমার রায়।

 

খুলনা গেজেট/এমবিএইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!