খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা
  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত
যোগদান পরবর্তী অভিনন্দন ও শুভেচ্ছা

দায়িত্ব পালনে সকলের সহযোগিতা চাইলেন নবনিযুক্ত খুবি উপ-উপাচার্য

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে নবনিযুক্ত উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা’র যোগদান পরবর্তী নিয়মানুযায়ী ডিন, ডিসিপ্লিন প্রধান ও বিভাগীয় প্রধানদের সাথে এক অভিনন্দন ও শুভেচ্ছা বিনিময় সভা মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

তিনি বলেন, আমরা এমন একজন শিক্ষককে উপ-উপাচার্য হিসেবে পেয়েছি যিনি এই বিশ্ববিদ্যালয়েরই শিক্ষক। তিনি বিশ্ববিদ্যালয় সম্পর্কে সম্যক অবহিত। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক বিভিন্ন ক্ষেত্রে তাঁর অভিজ্ঞতা রয়েছে। আমরা সম্মিলিত প্রচেষ্টা চালিয়ে বিশ্ববিদ্যালয়কে একটি পর্যায়ে নিয়ে আসতে সক্ষম হয়েছি। এখন একজন নতুন উপ-উপাচার্য নিযুক্ত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের সার্বিক গতি আরও ত্বরান্বিত হবে।

নব-নিযুক্ত উপ-উপাচার্য তাঁর বক্তব্যে শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তাঁর এই নিয়োগ লাভে তিনি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, বিশ্ববিদ্যালয় এমন একটি প্রতিষ্ঠান যেখানে সকলের প্রচেষ্টা ছাড়া সমৃদ্ধি অর্জন সম্ভব নয়। খুলনা বিশ্ববিদ্যালয় অনেকটা এগিয়েছে। এই অর্জনকে সংহত রেখে শিক্ষার গুণগতমান বৃদ্ধির লক্ষ্যে আরও প্রচেষ্টার দরকার। বিরাজমান সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশের ধারা বজায় রেখে সম্মিলিত প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়কে আমরা সামনে এগিয়ে নিতে চাই। তিনি সততা ও নিষ্ঠার সাথে তাঁর উপর অর্পিত দায়িত্ব পালনে শিক্ষকসহ সকল মহলের সহযোগিতা কামনা করেন।

নব-নিযুক্ত উপ-উপাচার্যকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার, জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রায়হান আলী, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর এস এম জাহিদুর রহমান, সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর মোছাঃ তাছলিমা খাতুন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ আনিসুর রহমান, ফার্মেসী ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. আশীষ কুমার দাস, এনভায়রনমেন্টাল সায়েন্স ¢ঢ¢ঢ়¢ভ‘ব প্রধান প্রফেসর ড. সালমা বেগম, ইংরেজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. এ আর এম মোস্তাফিজার রহমান, নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. কাজী সাইফুল ইসলাম, ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিন প্রধান মোঃ হাসান হাওলাদার, খানজাহান আলী হলের প্রভোস্ট প্রফেসর ড. সমীর কুমার সাধু, ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান। সূচনা বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।

পরে তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল কালজয়ী মুজিব, শহিদ মিনার, মুক্তিযুদ্ধের ভাস্কর্য অদম্য বাংলা ও কটকায় ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এসময় উপাচার্য, ট্রেজারার, ডিনবৃন্দ, রেজিস্ট্রার, ডিসিপ্লিন প্রধান ও বিভাগীয় প্রধানবৃন্দ এবং শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি উপস্থিত ছিলেন।

বেলা ১২ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের অফিসার্স কল্যাণ পরিষদের উদ্যোগে নব-নিযুক্ত উপ-উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। এছাড়া বিভিন্ন ডিসিপ্লিন, দপ্তর এবং কর্মচারিদের পক্ষ থেকেও নব-নিযুক্ত উপ-উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করা হয়েছে।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!