খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  গাজায় যুদ্ধবিরতির বিষয়ে সম্মত হামাস
  সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ১১ জনের

তেরখাদা সদরের বাজারগুলোর ফুটপাথ অবৈধ দখলে, দুর্ভোগে পথচারীরা

তেরখাদা প্রতিনিধি

অবৈধ দখলে তেরখাদা উপজেলা সদরের কাটেংগা বাজার, জয়সেনা বাজার ও তেরখাদা বাজারের অধিকাংশ ফুটপাত, ভোগান্তি বেড়েছে সাধারণ চলাচলকারী লোকজনের। সড়কে চলবে গাড়ি আর ফুটপাত দিয়ে চলবে পথচারি, এটাইতো হওয়ার কথা। এ কথাটা উল্টো হয়ে দেখা দিয়েছে তেরখাদা উপজেলা সদরে, যে যার ইচ্ছামত ব্যবহার ও দখল করে নিচ্ছে রাস্তার দু’ধারের ফুটপাত।

সরেজমিনে দেখা যায়, উপজেলা সদরের কাটেংগা বাজার, জয়সেনা বাজার ও তেরখাদা বাজারের মূল সড়কসহ বিভিন্ন ধরনের দোকানপাট, রাস্তার ফুটপাত দখল হয়ে গেছে। উপজেলা সদরের কাটেংগা বাজারের তেরখাদা টু খুলনা সড়কের দু’পাশে প্রতিদিন বিভিন্ন প্রকার ভ্রাম্যমাণ দোকান বসছে। কাটেংগা থেকে গাজিরহাট সড়কের দু’পাশে ইজিবাইক ও ভ্যান রেখে ফুটপাত দখল করে রেখেছে। বাসস্ট্যান্ড এলাকার রাস্তায় ফুটপাত দখল করে রেখেছে টেম্পু, ইজিবাইক, লেগুনা ও ভ্যান।

জয়সেনা বাজারের রাস্তার দু’পাশে দখল করে রেখেছে ভ্যান ইজিবাইক, তেরখাদা বাজারের প্রধান সড়কের ফুটপাত দখল করেছে ব্যবসায়ী, ভ্যান, ইজিবাইক ও বিভিন্ন প্রকার দোকানদাররা। ফুটপাত দখল হওয়ার কারণে মূল সড়ক দিয়ে চলে গাড়ি এবং মানুষ। এমন অবস্থায় রাস্তায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।

নাম প্রকাশ না করা শর্তে একজন পথচারি জানান, যৌথ বাহিনীর সময় এসব অবৈধ দখল ভেঙ্গে দেওয়া হয়েছিল। তখন মানুষ রাস্তাঘাটে নির্বিঘ্নে চলাফেরা করতে পারত। এখন আবার পূর্বের মত হয়ে গেছে। সচেতন নাগরিকদের দাবি ফুটপাত মুক্ত করে তেরখাদা উপজেলা সদরের রাস্তা মানুষের চলাচলের উপযোগী করা হোক।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল কুমার সাহা বলেন, ‌’দ্রুতই এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!