খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

তুহিনসহ বিএনপির ৩৫ নেতাকর্মী কারামুক্ত, উচ্চ আদালতে ৫০ জনের জামিন

নিজস্ব প্রতিবেদক

খুলনায় পুলিশের দায়ের করা মামলায় বিএনপির ৫০ নেতাকর্মী উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের অন্তবর্তী জামিন পেয়েছেন। সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের দ্বৈত বেঞ্চের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মো: সেলিম শুনানী শেষে তাদের এ জামিন দেন।

অপরদিকে খুলনায় পুলিশের হাতে আটক নগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ ৩৫ নেতাকর্মী জামিন পেয়েছেন। অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সুমী আহমেদ তাদের জামিন প্রদান করেন। রোববার বিকেলে খুলনা কারাগার থেকে তারা জামিনে বের হয়ে আসেন। এ সময় দলীয় নেতাকর্মীরা তাদের ফুল দিয়ে বরন করে নেয়।

উচ্চ আদালতে শুনানীতে বিএনপির পক্ষে অংশ নেন, এড. নিতাই রায় চৌধুরী, এড. আবু জাফর মানিক ও শফিউর আলম মহামুদ।

উচ্চ আদালত থেকে জামিন প্রাপ্ত উল্লেখযোগ্য নেতাকর্মীরা হলেন, বিএনপি নেতা রকিবুল ইসলাম বকুল, মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা, তরিকুল ইসলাম জাহির, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান ও সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি।

উল্লেখ্য ২৬ মে খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে খুলনা মহানগর বিএনপি ও তার সহযোগী সংগঠন প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। শেষ মুহুর্তে প্রতিপক্ষের হামলায় তাদের সমাবেশ পন্ড হয়ে যায়। পুলিশের ওপর হামলার ঘটনায় রাতে ৯১ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৮০০ জনের নামে মামলা দায়ের করা হয়।

 

 

 

খুলনা গেজেট/ আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!