খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

জীবননগর উপজেলায় সর্বাত্মক লকডাউন ঘোষণা

জীবননগর প্রতিনিধি

করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় জীবননগর উপজেলাকে সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার (২২ জুন) দুপুর ২টার দিকে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বুধবার (২৩ জুন) সকাল ৬টা থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত জেলায় সার্বিক কার্যাবলী/চলাচল (জনসাধারণের চলাচলসহ) সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান,গণপরিবহন এবং জরুরী প্রয়োজন ব্যতীত জন চলাচল বন্ধ থাকবে। হোটেল /রেষ্টুরেন্ট সন্ধ্যা ৭.৩০মিনিট পর্যন্ত খোলা থাকবে খাবার বিক্রয়/সরবরাহ করা যাবে। কোন অবস্থায় বসে খাবার গ্রহণ করা যাবো না।

জরুরী প্রয়োজনে বাড়ির বাইরে বের হলে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। সামাজিক অনুষ্ঠানসহ সকল ধরণের গণজমায়েত ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৬টা হইতে দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে।

শুধুমাত্র আইন শৃঙ্খলা জরুরী পরিসেবা যেমন, কৃষি উপকরণ (সার বীজ কীটনাশক কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, covid-19 টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস, জ্বালানী, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট (সরকারি বেসরকারি) গণমাধ্যম, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশকীয় পণ্য ও সবার সঙ্গে সংশ্লিষ্ট অফিস সমুহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে বলে বলা হয়েছে।

এছাড়া উপযুক্ত বিধি নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, সর্বশেষ গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় ২০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ২ জন।

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!