খুলনা, বাংলাদেশ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ৩০ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৫২ বছরে দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরে
  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর

প্রেমিকাকে ভিডিও কলে রেখে প্রবাসী যুবকের আত্মহত্যা, তিনমাস পর ফিরল লাশ

জীবননগর প্রতিনিধি

অবশেষে দীর্ঘ আইনি প্রক্রিয়ার শেষে ৩মাস ৭দিন পর দেশে ফিরেছে প্রেমিকাকে ভিডিও কলে রেখে গলায় ফাঁস দিয়ে আত্নহত্যাকারী চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সৌদি প্রবাসী যুবক রিপন হোসেনের মরাদেহ।

শুক্রবার সকালে উপজেলার সেনেরহুদা গ্রামে জানাজা শেষে তার দাফন করা হয়। গত বৃহস্পতিবার(৪ এপ্রিল) বেলা ১১টায় সৌদি আরবের রিয়াদ শহর থেকে ছেড়ে আসা শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ট্রানজিট (রিয়াদ-কলম্বো-ঢাকা) কার্গো ফ্লাইটে ঢাকা শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মরাদেহ পৌঁছায়। সকল কার্যক্রম শেষে আশাদুল হকের হাতে মরাদেহের কফিনটি হস্তান্তর করা হয়।

এর আগে গত ২৮ডিসেম্বর ২০২৩ সালে প্রেমিকাকে ভিডিও কলে রেখে গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেন জীবননগর উপজেলা উথলী ইউনিয়নের সেনেরহুদা গ্রামের সৌদি প্রবাসী রিপন হোসেন।
নিহত রিপন হোসেন উথলী ইউনিয়নের সেনেরহুদা গ্রামের কাঁচামাল ব্যবসায়ী আশাদুল হকের ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, পরিবারে সচ্ছলতা ফেরাতে ৫ বছর আগে সৌদি আরবে পাড়ি জমান রিপন। সৌদি আরবের রাজধানী রিয়াদের আল কাসিম ব্রূদা শহরের একটি কৃষি খামারে কাজ করতেন তিনি। রিপন ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার জিন্নানগর গ্রামের একটি মেয়ের সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন। মোবাইল ফোনে কথা বলার এক পর্যায়ে মেয়ের সঙ্গে ঝগড়া ও বাগবিতণ্ডায় রিপন (২৮ডিসেম্বর) প্রেমিকা ভিডিও কলে রেখে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। রিপনের বন্ধুরা কাজ শেষে ঘরে ফিরে রিপনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। এ সময় লাশের পাশে থাকা মোবাইল ফোনে তারা একটি মেয়ের সঙ্গে ভিডিও কলে কথা বলার প্রমাণও পান। কিন্তু রিপনের লিগ্যাল ডকুমেন্টস না থাকায় সৌদির সরকারি দাফতরিক কাজে মরাদেহ প্রেরণের জটিলতা দেখে দেয়।

সৌদি প্রবাসী আরটিভি প্রতিনিধি বশিরউদ্দীনের মাধ্যমে জানা যায়, প্রবাসী রিপনের মরদেহ দেশে প্রেরণে কোন সরকারি অর্থায়ন নেই। দেশটির ভিসা নীতি লঙ্ঘন করে অবৈধভাবে চুক্তিবিহীন সেচ্ছায় কাজ করে বেড়াতেন তিনি। এই কারণে তার মৃত্যুতে কফিল কোন প্রকার খরচ বহনে বাধ্য নন। তার লিগ্যাল ডকুমেন্টস না থাকায় তার কোন ইন্সুইরেন্স কোম্পানি বহন করবে নাহ বলে জানান তার কোম্পানি। নিজেদের অর্থায়নে মরাদেহ নিজ দেশ ফেরত নিয়ে আসতে হবে।

এমতাবস্থায় ২৯ ফেব্রুয়ারী ২০২৪ তারিখে বাংলাদেশ দূতাবাস, রিয়াদের প্রথম সচিব শ্রম (স্থানীয়) স্বাক্ষরিত {স্বারক নং- ১৯.০১.৯৬৬১.৭০০.৩৩.০০১.১৭ (অংশ-০১)-৪৬২} এক চিঠিতে স্থানীয় ভাবে দাফনের চূড়ান্ত সিদ্ধান্ত জারি করা হয়। মৃতদেহর বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করা না হলে সংশ্লিষ্ট কতৃপক্ষ যে কোন সময় দাফন করলে দূতাবাসের কোন করনীয় থাকবে না। পরবর্তীতে উপজেলার সেনেরহুদা গ্রামের কৃতি সন্তান সৌদি প্রবাসী রায়হানের সার্বিক তত্ত্বাবধানে, সৌদি প্রবাসী আরটিভি প্রতিনিধি বশির উদ্দীন এবং ইন্ডিয়ান ভিত্তিক প্রবাসী কল্যান সংস্থার সহযোগিতায় প্রায় ১১হাজার রিয়াল অর্থাৎ সাড়ে ৩ লাখ টাকা খরচ করে তার মরদেহ পরিবারের কাছে পাঠানোর ব্যবস্হা করা হয়।

তবে রিপনের পরিবার, কোন জনপ্রতিনিধি, না কোন জেলা জনশক্তি অফিস এতে নূন্যতম সহযোগিতা করেনি বলেও জানান তিনি ।

খুলনা গেজেট/ এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!