খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার
  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

জীবননগরে সড়ক উন্নয়নে অনিয়ম, গ্রামবাসীর তোপের মুখে কাজ বন্ধ

জীবননগর প্রতিনিধি

জীবননগর উপজেলার খয়েরহুদা সড়ক উন্নয়ন কাজে অনিয়ম দূর্নীতির অভিযোগ উঠেছে ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

৩৩লক্ষ ৭৮হাজার ২০৭টাকা ব্যায়ে জীবননগর উপজেলার কে,ডি,কে ইউনিয়নের অর্ন্তভুক্ত পেয়ারাতলা থেকে খয়েরহুদা হাট সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়। কাজের শুরু থেকেই নাম্বার বিহিন ইট, আর বালির পরিবর্তে মাটি ব্যবহার করা সহ নানা ধরনের অনিয়মের অভিযোগ উঠেছে চুয়াডাঙ্গার ঠিকাদার প্রতিষ্ঠান বাপ্পি এন্টারপ্রাইজের বিরুদ্ধে।

সিডিউল অনুযায়ী রাস্তার কাজ করার জন্য গ্রামবাসী একাধিকবার বলা সত্বেও ঠিকাদার প্রতিষ্ঠানের কর্মরত কর্মকর্তারা কোনো কর্ণপাত না করে গায়ের জোর আর সাধারন মানুষকে বিভিন্ন নেতাকর্মিদের নাম ভাঙ্গিয়ে হুমকি ধামকি প্রদান করে রাস্তার কাজ করে চলেছে। অবশেষে গতকাল বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল ১০টায় খয়েরহুদা গ্রামবাসী একত্রিত হয়ে সিডিউল অনুযায়ী কাজ না করায় রাস্তার সমস্ত কাজ সাময়িক ভাবে বন্ধ করে দেয়।

স্থানীয় একাধীক ব্যাক্তি অভিযোগ করে বলেন, আমাদের এই রাস্তাটি দীর্ঘ দিনের চাওয়া ছিল সেটি চুয়াডাঙ্গা-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলী আজগার টগর পুরণ করে দিয়েছে। কিন্তু রাস্তার কাজে প্রথম দিন থেকেই চরম অনিয়ম করা হচ্ছে। রাস্তায় মাটি ভর্তি বালি, নাম্বার বিহীন ইট যে অনুযায়ী পানি দেওয়ার কথা তা দেওয়া হচ্ছে না, শুধু তাই নয় রাস্তাটি অনেক আগে উদ্বোধন হয়েছে কিন্তু ঠিকাদার প্রতিষ্ঠান একদিন বালি, একদিন ইট নিয়ে রাস্তা খুড়ে ফেলে রাখছে। এখন ধান কাটার মৌসুম এই রাস্তা দিয়ে ধান আনা অনেক কষ্ট হয়ে যাচ্ছে।

কেডিকে ইউনিয়নের ৯নং ওর্য়াড মেম্বার আবুল কালাম আযাদ ঝন্টু বলেন, পেয়ারাতলা থেকে খয়েরহুদা হাট সড়কের কাজে চরম অনিয়ম করা হচ্ছে আমি ঠিকাদার প্রতিষ্ঠানের যারা আছে তাদেরকে একাধীকবার বলেছি তারা বলে আগামি দিন ঠিক করে দেব এই বলে তারা দিন শেষ করছে। তারা তাদের ইচ্ছামত রাস্তার কাজ করে যাচ্ছে।

ঠিকাদার প্রতিষ্ঠানের দায়িত্বরত ইকরামুল হক বলেন, আমরা সিডিউল অনুযায়ী কাজ করে যাচ্ছি,মাঝে কিছু বালির সমস্যা ছিল সেই বালি বাদ দিয়ে অন্য বালি দিয়েছি তা ছাড়া ভালো ইট দিচ্ছি। গ্রামবাসী যে অভিযোগ করছে এটা সঠিক না।

জীবননগর উপজেলার সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, পেয়ারতলা থেকে খয়েরহুদা সড়ক উন্নয়ন কাজে যে অনিয়ম করা হচ্ছে এ বিষয়টা আমার জানা নেই, এখনও পর্যন্ত আমরা অনিয়মের কোন অভিযোগ পাইনি অভিযোগ পেলে তদন্ত পুর্বক ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!