খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

‘খেলাধুলার মাধ্যমে মনের বিকাশ লাভ হয়’

নিজস্ব প্রতিবেদক

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, খেলাধুলার মাধ্যমে মনের বিকাশ লাভ করা যায়। খেলাধুলা একদিকে যেমন মনের আনন্দ যোগায়, তেমনি শারীরিক সুস্থতা বজায় রাখতে সহায়তা করে এবং এর মাধ্যমে শিক্ষার্থীদের মনে প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি হয়। তিনি বলেন, শিক্ষার্থীদের খেলাধুলায় বেশি বেশি অনুপ্রাণিত করতে হবে। খেলাধুলা শরীর গঠনের অন্যতম মাধ্যম। সরকার শিক্ষার পাশাপাশি খেলাধুলার প্রতিও সমান নজর দিচ্ছে।

বুধবার বিকালে দৌলতপুরের মহেশ্বরপাশা কৃষ্ণ মোহন উচ্চ বিদ্যালয় এবং কে. এম. সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, ছেলে-মেয়েদের মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার প্রতি আগ্রহ বাড়াতে হবে। মাদক একটি পরিবারকে ধ্বংস করে দেয়। তাই অভিভাবকদের সন্তানদের ব্যাপারে খোঁজ-খবর রাখতে হবে। তিনি আরও বলেন, ভবিষ্যতে নতুন প্রজন্মই দেশের নেতৃত্ব দেবে। উন্নত বাংলাদেশ গড়তে তাদের প্রস্তত করতে হবে। এজন্য শিক্ষক, অভিভাবক ও সংশ্লিষ্টদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এবং যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র (অব:)। কৃষ্ণ মোহন উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা দপ্তরের খুলনা অঞ্চলের পরিচালক শেখ হারুনর রশীদ, উপপরিচালক খোঃ রুহুল আমীন, জেলা শিক্ষা অফিসার মোঃ কামরুজ্জামান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম, সদর থানা শিক্ষা অফিসার মোঃ শাহজাহান, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বেগ লিয়াকত আলী, বিজেএ’র চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, দৌলতপুর থানা মহিলা আওয়ামী লীগের সম্পাদিকা মাহফুজা শাহাবুদ্দিন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ আছিফুর রশীদ আছিফ, কৃষ্ণ মোহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দাউদ অর রশিদ শাওন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদা ইয়াসমিনসহ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী কৃষ্ণ মোহন উচ্চ বিদ্যালয় এবং কে. এম. সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!