খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

খুলনা বিভাগে করোনা শনাক্তে হার ৬.৬৪, মৃত্যু আরও ৮

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েছে। তবে কমেছে শনাক্ত ও শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এসময়ে ১ হাজার ৩৭০ জনের নমুনা পরীক্ষা করে ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬ দশমিক ৬৪। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ২৭৪ জন।

রোববার (১২ সেপ্টেম্বর) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

গত ২৪ ঘণ্টায় আগের ২৪ ঘণ্টার চেয়ে ২৭৮টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে। শনিবার (১১ সেপ্টেম্বর) শনাক্তের হার ছিল ৯ দশমিক ৫২। ওই সময়ে বিভাগে করোনায় ১ জনের মৃত্যু হয়েছিল এবং ১০৪ জনের করোনা শনাক্ত হয়েছিল।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে যশোরে ৪ জন, খুলনায় দুই জন, কুষ্টিয়ায় ও নড়াইলে একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১০ হাজার ৭৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৭৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ২ হাজার ৫৩৮ জন।

করোনা মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৭৮১ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু কুষ্টিয়ায় ৭৪৯ জনের। এ ছাড়া যশোরে ৪৮০ জন, ঝিনাইদহে ২৬৪, চুয়াডাঙ্গায় ১৮৯, মেহেরপুরে ১৮০, বাগেরহাটে ১৪২, নড়াইলে ১১৬, মাগুরায় ৯০ ও সাতক্ষীরায় ৮৮ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বিভাগে নতুন করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রোগী ঝিনাইদহে ২৩ জন। এ ছাড়া বাগেরহাটে ৭, চুয়াডাঙ্গায় ৭ জন, যশোরে ১৩, খুলনায় ১৬, কুষ্টিয়ায় ৭ , মাগুরায় ৩, মেহেরপুরে ১ , নড়াইলে ১০ ও সাতক্ষীরায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!