খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  জিম্বাবুয়েকে ৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ
  হজ ভিসা ইস্যুর মেয়াদ ১১ মে পর্যন্ত বৃদ্ধি সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের : হাব
  টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে কাভার্ডভ্যান-ট্রা‌ক সংঘ‌র্ষে চালক নিহত

খুলনায় কঠোরভাবেই চলছে লকডাউন

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধে ফাঁকা খুলনা মহানগরী। কিছু ওষুধ ও মুদি দোকান ছাড়া বন্ধ সব ব্যবসা প্রতিষ্ঠান।

সরেজমিনে সকাল থেকে দুপুর পর্যন্ত দেখা যায়, খুলনা মহানগরীর অন্যতম ব্যস্ত এলাকা শিববাড়ির মোড়ের দু’পাশই প্রায় ফাঁকা। চলাচল করছে দু’একটি রিকশা ও ভ্যান, যার যাত্রীরা জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হয়েছেন।

আজ বুধবার (১৪ এপ্রিল) সকাল থেকে শুরু হয়েছে এ বিধিনিষেধ, চলবে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত। সকাল থেকেই প্রায় জনশূণ্য পুরো নগরী। চলছে না কোনো সাধারণ পরিবহন। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছেন না।

ময়লাপোতা মোড়ের মাইনস শোরুমের মালিক মোফাস্সিল আলম বলেন, সরকারের বিধিনিষেধ অনুযায়ী আমরা আমাদের শোরুম বন্ধ রেখেছি। যদি খোলার নির্দেশনা পাই তখন খুলবো।

শিববাড়ি মোড়ের চায়ের দোকানদার পাইলট বলেন, রোজা শুরু হইছে এমনিতেই বেচাকেনা নাই। এরপরে আবার লকডাউন, তাই দোকান বন্ধ রাখছি।

রিকশাচালক মোঃ মনির বলেন, রোজা আর লকডাউন দু’টো মিলিয়েই মানুষ নেই রাস্তায়। আমি বের হইছি পেটের দায়ে। সরকার আমাদের ভাত দিয়ে এরপরে লকডাউন দিক, তাহলে আমরা আর বের হবো না।

মহানগরীর গুরুত্বপূর্ণ মোড়ে অবস্থান নিয়েছে পুলিশ সদস্যরা। টহল দিচ্ছেন পুলিশের ভ্রাম্যমাণ দল। বিধি ভেঙে রাস্তায় বেরোলেই জবাবদিহি করতে হচ্ছে পুলিশের কাছে। বন্ধ রয়েছে নগরীর সব অফিস-আদালত। তবে চালু রয়েছে জরুরি সেবা কার্যক্রম। পায়ে হেটে অথবা নিজস্ব পরিবহনে চলাচল করছেন জরুরি সেবার কর্মীরা।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!